১৬ মাঘ  ১৪২৯  মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

ভিনরাজ্য থেকে আসা ৪০০ কেজি গাঁজা মিলল হাওড়ায়, গ্রেপ্তার ৬

Published by: Paramita Paul |    Posted: March 5, 2022 2:40 pm|    Updated: March 5, 2022 3:06 pm

massive weed cache seized at Howrah station, 6 arrested | Sangbad Pratidin

অর্ণব আইচ: ভিনরাজ্য থেকে বাংলা ঢুকছিল বিপুল মাদক (Weed)। কিন্তু এনসিবির তৎপরতায় ভেস্তে গেল সেই ছক। হাওড়া থেকে উদ্ধার হল বিপুল গাঁজা। শুক্রবার রাতে অভিযান চালিয়ে ৬ জনকে গ্রেপ্তার করল তারা।

নার্কোটিক্স কন্ট্রোল ব্যুরো সূত্রে খবর, ওড়িশার কটক থেকে বর্ধমানে পাঠানো হচ্ছিল ৪০০ কেজি গাঁজা। জানা গিয়েছে, যার প্রতি কেজির দাম অন্তত ১২ হাজার টাকা। বাজেয়াপ্ত হওয়া গাঁজার মোট মূল্য ৪৮ লক্ষ টাকা। এই গ্রেপ্তারি আন্তঃরাজ্য পাচার চক্রের মেরুদণ্ড কার্যত ভেঙে দিল বলেই দাবি এনসিবির।

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর বিমান বিপত্তি, ডিজিসিএ’র কাছে রিপোর্ট তলব রাজ্য সরকারের]

বিপুল মাদক সরবরাহ করতে ওড়িশার দু’জন এবং বাংলার একজন গাড়ি নিয়ে হাজির হয়েছিল ৬ নম্বর জাতীয় সড়কে। উদ্দেশ্য ছিল সেই মাদক বর্ধমানে পৌঁছে দেওয়া। তিন মাদক কারবারির কাছ থেকে গাঁজা সংগ্রহ করতে অপর একটি গাড়িতে চেপে হাজির হয়েছিল আরও তিনজন। কিন্তু পাচারের আগে বমাল ৬ জনকে হাতেনাতে ধরল এনসিবি। বাজেয়াপ্ত করা হয়েছে দু’টি গাড়ি এবং ৪০০ কেজি গাঁজা।

Arrest
ধৃত পাচারকারীরা।

এনসিবি সূত্রে খবর, ভিন রাজ্য থেকে মাদক ঢুকছিল বাংলা। আগেভাগেই খবর ছিল। সেই অনুযায়ী নজরদারিও চলছিল। ধৃত ৬ জন হল পবিত্র নায়েক (ওড়িশা), সৌম্যরঞ্জন নায়েক (ওড়িশা), মহম্মদ রফিজউদ্দিন ইসলাম (মুর্শিদাবাদ), মহম্মদ সফিকুল আলম (বর্ধমান), মন্টু পাল (বাংলা)। ধৃত নিমাই ঘোষ পাচারকারীদের সহায়ক।

[আরও পড়ুন: দাউদাউ করে জ্বলছে ট্যাংরার প্লাস্টিক কারখানায়, ঘিঞ্জি এলাকায় আগুন নেভাতে সমস্যায় দমকল]

প্রসঙ্গত, গত জানুয়ারি মাসে মণিপুর থেকে আসা গাঁজা আটক করে পুলিশ। পূর্ব বর্ধমানের পূর্বস্থলী থানার শিবতলা এলাকায় গাঁজা বোঝাই ট্রাক বাজেয়াপ্ত করা হয়। ওই ট্রাকটি থেকে ৮২৪ কেজি গাঁজা উদ্ধার হয়। এই ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তারও করা হয়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে