২৮ কার্তিক  ১৪২৬  শুক্রবার ১৫ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

গৌতম ব্রহ্ম: নির্দিষ্ট বেড ছেড়ে একেবারে হাসপাতাল চত্বরের বটগাছের মগডালে উঠে পড়লেন এক মানসিক ভারসাম্যহীন। শুক্রবার দুপুরে এনআরএস হাসপাতালের এই ঘটনা দেখে রীতিমতো ভিড় জমিয়ে ফেলেন রোগীর পরিজনেরা। খবর পায় হাসপাতাল কর্তৃপক্ষও। ওই মহিলাকে উদ্ধারে তড়িঘড়ি দমকলে খবর দেওয়া হয়। একটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছয়। তবে তাঁকে উদ্ধার করা সম্ভব হয়নি। তাই বাধ্য হয়ে বিপর্যয় মোকাবিলা বাহিনীর কর্মীরাও ঘটনাস্থলে যায়। বহুক্ষণের চেষ্টায় ওই মানসিক ভারসাম্যহীন মহিলাকে উদ্ধার করা হয়েছে।

শুক্রবার বেলা বারোটা নাগাদ এনআরএসের চেষ্ট এবং অ্যাকাডেমি বিল্ডিংয়ের মাঝের বটগাছের নিচে ভিড় জমে যায়। কী হয়েছে তা প্রথমে বুঝতে পারেননি কেউই। আচমকাই হাসপাতাল কর্তৃপক্ষের কাছে খবর যায় বটগাছের মগডালে উঠে পড়েন এক মানসিক ভারসাম্যহীন। শোরগোল পড়ে যায়। তড়িঘড়ি খবর দেওয়া হয় দমকলে। কর্মীরা বটগাছে উঠে পড়েন। তবে সালোয়ার কামিজ পরিহিত ওই মহিলা বটগাছ থেকে নামতে নারাজ। তাই বাধ্য হয়ে বড় মই নিয়ে দমকলের আরও একটি বাহিনী ঘটনাস্থলে পৌঁছয়। কিন্তু তাতেও বিশেষ লাভ হয়নি। তাই বিপর্যয় মোকাবিলা বাহিনীকেও খবর দেওয়া হয়। খবর পেয়ে কর্মীরা দৌড়ে আসেন। চলে উদ্ধারের চেষ্টা। যাতে ওই মহিলার কোনও বিপদ না হয় তাই বটগাছের নীচে জাল পেতে দেওয়া হয়ে। বহুক্ষণের চেষ্টায় অবশেষে ওই মহিলাকে গাছ থেকে নামিয়ে এন্টালি থানায় নিয়ে যাওয়া হয়।

[আরও পড়ুন: কলকাতায় পরীক্ষানিরীক্ষায় ধরা পড়ল ক্যানসার, মুম্বইয়ে উধাও!]

এন্টালি থানার পুলিশ জানিয়েছে ওই মহিলা মানসিক ভারসাম্যহীন। শহরের নামজাদা হাসপাতালগুলির মধ্যে অন্যতম এনআরএস। নিরাপত্তাও যথেষ্টই রয়েছে হাসপাতালে। তা সত্ত্বেও সকলের নজর এড়িয়ে কীভাবে বটগাছের মগডালে উঠে পড়লেন মানসিক ভারসাম্যহীন ওই মহিলা, উঠছে সেই প্রশ্নও।  

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং