BREAKING NEWS

২৬ চৈত্র  ১৪২৬  বৃহস্পতিবার ৯ এপ্রিল ২০২০ 

Advertisement

বসন্তের শুরুতেই আকাশের মুখভার, সকাল থেকেই বিক্ষিপ্ত বৃষ্টিপাত কলকাতায়

Published by: Tiyasha Sarkar |    Posted: February 24, 2020 8:45 am|    Updated: February 24, 2020 8:45 am

An Images

নব্যেন্দু হাজরা: হাওয়া অফিসের পূর্বাভাস সত্যি করে সোমবার সকাল থেকেই মুখভার আকাশের। ইতিমধ্যেই কলকাতা ও সংলগ্ন এলাকায় শুরু হয়েছে বৃষ্টি। আগামিকাল পর্যন্ত এমনই থাকবে পরিস্থিতি, জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। ফলে সপ্তাহের শুরুর দু’দিন বাড়ি থেকে ছাতা নিয়ে বেরনোই ভাল।

তবে শুধু কলকাতায় বা তার আশপাশ নয়, ফাল্গুনের শুরুতে গোটা রাজ্যেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যে কারণে তাপমাত্রা গত কয়েকদিনের তুলনায় কিছুটা কমতে পারে। কিন্তু কী কারণে বসন্তের শুরুতেই বৃষ্টি? আলিপুর আবহাওয়া দপ্তরের আবহাওয়াবিদ সৌরীশ বন্দ্যোপাধ্যায় জানাচ্ছেন, বিহার ও ঝাড়খণ্ডের উপর একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। যার জেরে একটি পশ্চিমি ঝঞ্ঝা সৃষ্টি হয়েছে। একই সঙ্গে বঙ্গোপসাগরের উপর বিপরীত ঘূর্ণাবর্তের ফলে আর্দ্র বাতাস ঢুকছে স্থলভাগে। এই দুইয়ের সংযোগের ফলেই বসন্তের শুরুতে এই বৃষ্টি।

[আরও পড়ুন: নাবালিকা প্রেমিকার সঙ্গে দেখা করতে যাওয়ায় যুবককে বেধড়ক মার, কেটে নেওয়া হল চুল!]

রবিবার রাত থেকেই বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বাঁকুড়া এবং পুরুলিয়ার বেশ কিছু এলাকায় বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। সোমবার সকাল থেকেই ভিজছে কলকাতা। ২৬ তারিখ বাংলাদেশ সংলগ্ন দুই ২৪ পরগনা নদিয়া এবং মুর্শিদাবাদে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের ছবিটাও কার্যত এক। রবিবার রাত থেকেই উত্তরবঙ্গের বিভিন্ন জেলা এবং সিকিমে বৃষ্টিপাত শুরু হয়েছে। তবে বৃহস্পতিবার থেকে ধীরে ধীরে স্বাভাবিক হবে পরিস্থিতি, এমনটাই হাওয়া অফিস সূত্রে খবর।

[আরও পড়ুন: দুঃস্থদের জন্য অভিনব ফুড ফেস্টিভ্যাল পদ্মশ্রী করিমুলের, মিলবে বিনামূল্যে চিকিৎসাও]

Advertisement

Advertisement

Advertisement