BREAKING NEWS

১৭  মাঘ  ১৪২৯  বুধবার ১ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

Weather Update: সকাল থেকেই আকাশের মুখভার, ডার্বিও কি মাটি করতে পারে বৃষ্টি? কী বলছে হাওয়া অফিস?

Published by: Paramita Paul |    Posted: August 28, 2022 10:29 am|    Updated: August 28, 2022 10:59 am

Met Department predicts rain shower in Kolkata during football Derby | Sangbad Pratidin

ছবি: শুভ্ররূপ বন্দ্যোপাধ্যায়।

নব্যেন্দু হাজরা: আড়াই বছর পর আজ কলকাতার মাঠে মুখোমুখি মোহনবাগান-ইস্টবেঙ্গল। বড় ম্যাচের আগে আবেগে ফুটছে কলকাতা তথা রাজ্যের ফুটবলপ্রেমীরা। রবিবার বিকেলে যে শহরের সব পথ মিশবে যুবভারতী স্টেডিয়ামে তা বলাইবাহুল্য। কিন্তু সকাল থেকেই আকাশের মুখভার। তবে কি কলকাতার ডার্বি (Derby Day) মাটি করবে বৃষ্টি? কী বলছে আবহাওয়া দপ্তর?

হাওয়া অফিসের পূর্বাভাস (Weather Update) বলছে, রবিবার সকালে থেকেই মূলত মেঘলা আকাশ। বিকেলের দিকে আংশিক মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ-সহ দফায় দফায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। শনিবার ভারী বৃষ্টিতে ভেসেছে উত্তর কলকাতা। জলে অবরুদ্ধ হয়েছিল শহরের একাংশ। বৃষ্টির জেরে ডার্বির আগের প্র্যাকটিস বাতিল করতে হয় ইস্টবেঙ্গলের ফুটবলারদের। তারপর থেকেই দু’দলের সমর্থকদের মনে চোরা আশঙ্কা। আবহাওয়ার খামখেয়ালিতে ম্যাচ বাতিল হবে না তো? হাওয়া অফিস বলছে, তেমন কোনও আশঙ্কা আপাতত নেই। তবে দিনভর আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে।

[আরও পড়ুন: খিদিরপুরে লরি উলটে চিঁড়েচ্যাপ্টা গাড়ি, প্রাণ গেল মেয়র পারিষদের পুত্রের]

কলকাতা ছাড়া দক্ষিণবঙ্গের শহরতলি এবং অন্যান্য জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তাপমাত্রায় খুব একটা হেরফের হবে না। বাতাসে জলীয়বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। আগামিকাল অর্থাৎ সোমবার থেকে বৃষ্টি কমবে। সোম ও মঙ্গলবার বৃষ্টির সম্ভাবনা কম। বুধবার ফের বৃষ্টির পরিমাণ বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

উত্তরবঙ্গে আগামী চার-পাঁচ দিন ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলছে হাওয়া অফিসের পূর্বাভাস। ভারী বৃষ্টি হতে পারে পার্বত্য এলাকায়। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার কোচবিহার ও জলপাইগুড়ি জেলাতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারের দু-এক জায়গায় অতি ভারী বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার থেকে বৃষ্টির পরিমাণ কমবে। লাগাতার বৃষ্টির ফলে উত্তরবঙ্গের জেলাগুলির তাপমাত্রা ২-৪ ডিগ্রি কমবে।

[আরও পড়ুন: তৈরি করতে খরচ হয়েছে কোটি কোটি টাকা, কেন ভাঙা হচ্ছে নয়ডার গগনচুম্বী টুইন টাওয়ার?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে