BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

IPL Playoffs: আজ কলকাতায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস, ইডেনে লন্ডভন্ড হতে পারে বিরাট-যুদ্ধ?

Published by: Sulaya Singha |    Posted: May 25, 2022 1:17 pm|    Updated: May 25, 2022 1:38 pm

MeT predicts rain in Kolkata today, RCB vs LSG match is as stake | Sangbad Pratidin

ফাইল ছবি

নব্যেন্দু হাজরা: মঙ্গলবার দুপুরে প্রবল বর্ষণে ভিজেছিল কলকাতা। তবে বিকেলেই মেঘ কেটে যায়। ফলে ভালয় ভালয় মিটে গিয়েছে আইপিএলের গুজরাট বনাম রাজস্থানের ম্যাচ। কিন্তু বুধবার ইনেডে বিরাট কোহলি ও কেএল রাহুলের মধ্যে মরণ-বাঁচন লড়াইয়ের আগে ফের দুঃসংবাদ দিল আলিপুর আবহাওয়া দপ্তর (Alipore Weather Office)। আজ বিকেল কিংবা সন্ধের দিকে ঝড়-বৃষ্টির পূর্বাভাস দেওয়া হল।

এদিন হাওয়া অফিসের তরফে জানানো হয়, কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় আজ ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে গরম ও আর্দ্রতাজনিত অস্বস্তিও বাড়বে। বিকেল বা সন্ধের দিকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে দমকা ঝোড়ো হাওয়াও দেবে। ফলে আজ ইডেনে প্লে অফের (IPL Playoffs) এলিমিনেটর ম্যাচ ঘিরে অনিশ্চয়তার মেঘ। তবে বাংলা ক্রিকেট সংস্থার কর্তারা জানিয়ে দিচ্ছেন, বৃষ্টি হলেও সমস্যা হবে না। সুপার সপার, কভার-সহ সমস্ত অত্যাধুনিক ব্যবস্থা রয়েছে। যাতে দ্রুত ম্যাচ শুরু করা যায়। তাই বৃষ্টি বন্ধ হলেই খেলা শুরু হয়ে যাবে। ইতিমধ্যেই হাইভোল্টেজ ম্যাচের টিকিটের হাহাকার পড়ে গিয়েছে। তাই সমর্থকদের প্রার্থনা, সন্ধেয় যেন বৃষ্টি না হয়। 

[আরও পড়ুন: রানাঘাটে রেললাইন আটকে বিক্ষোভ যাত্রীদের, শিয়ালদহ-লালগোলা শাখায় দীর্ঘক্ষণ ব্যাহত পরিষেবা]

এদিন সকালে কলকাতার (Kolkata) সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৪ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৪ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯২ শতাংশ। বৃষ্টি হয়েছে ৫.৮ মিলিমিটার। আজও দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে। কলকাতা-সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের প্রায় সব জেলাতেই আগামী ৪৮ ঘণ্টায় ঝড়-বৃষ্টি হতে পারে। আগামী কাল থেকে দক্ষিণবঙ্গের তাপমাত্রা বাড়তে পারে।

উত্তরবঙ্গে আজ হালকা ঝড় বৃষ্টি হতে পারে। শুক্রবার থেকে বাড়বে বৃষ্টির দাপট। মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, কোচবিহার এবং আলিপুরদুয়ারে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে হালকা ঝোড়ো হাওয়া বওয়ার সম্ভাবনা রয়েছে।

[আরও পড়ুন: ভাঙন ঠেকাতে এবার সৌমিত্র খাঁকে অর্জুনের ছেড়ে যাওয়া পদে আনল বিজেপি!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে