Advertisement
Advertisement

Breaking News

Metro

আগামী রবিবার সকালে চলবে বিশেষ মেট্রো, যাত্রী পরিষেবা শুরু কখন?

শেষ মেট্রো নির্দিষ্ট সময়েই চলবে।

Metro services will start from 7 am in next Sunday

প্রতীকী ছবি

Published by: Sayani Sen
  • Posted:June 12, 2024 5:47 pm
  • Updated:June 12, 2024 5:59 pm

নব্যেন্দু হাজরা: ইউপিএসসি সিভিল সার্ভিস (প্রিলিমিনারি) পরীক্ষার্থীদের জন্য সুখবর। তাঁদের সুবিধায় আগামী রবিবার সকালে চলবে বিশেষ মেট্রো। ওই দিন প্রথম মেট্রো চালুর সময়ও বদল করা হয়েছে।

রবিবার সাধারণত কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর এবং দমদম থেকে কবি সুভাষ পর্যন্ত সকাল ৯টায় পরিষেবা শুরু হয়। ছুটির দিনে আপ-ডাউন মিলিয়ে ১৩০টি মেট্রো চলে। আগামী রবিবার বাড়ছে সেই সংখ্যা। দুদিকে ৬৯টি করে মোট ১৩৮টি রেক চালানো হবে। তবে আগামী রবিবার সময়ে বদল আনা হয়েছে। 

Advertisement

[আরও পড়ুন: রাজনীতি থেকে সাময়িক বিরতি অভিষেকের! কারণ জানালেন নিজেই]

দমদম এবং কবি সুভাষ দুদিকেই সকাল ৭টায় ছাড়বে মেট্রো। দক্ষিণেশ্বর থেকে সকাল ৭টা ১৫ মিনিটে প্রথম মেট্রো ছাড়বে। দমদম থেকে দক্ষিণেশ্বরগামী প্রথম মেট্রোয় সাড়ে ৭টায় পাওয়া যাবে। দুদিকেই ৩০ মিনিটের ব্যবধানে চলবে মেট্রো। তবে শেষ মেট্রো নির্দিষ্ট সময়েই চলবে। ইউপিএসসি (প্রিলিমিনারি) পরীক্ষার্থীদের ভাবনায় মেট্রো চললেও, সাধারণ যাত্রীরাও উঠতে পারবেন মেট্রোয়।   

Advertisement

মেট্রোয় বিশেষ পরিষেবা এই প্রথম নয়। এর আগেও বহুবার স্পেশাল মেট্রো চালানো হয়েছে। উৎসবের মরশুমে সাধারণ মানুষের কথা মাথায় রেখে মেট্রো পরিষেবার সময়সূচিতে বদল করা হয়। আবার বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষাতেও তার ব্যতিক্রম হয় না। ইডেনে একাধিকবার নানা ম্যাচের ক্ষেত্রেও রাতে বিশেষ মেট্রো থাকে। 

[আরও পড়ুন: জামাইষষ্ঠীর সকালে গঙ্গায় স্নান করতে যাওয়াই কাল! তলিয়ে মৃত্যু যুবকের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ