১০ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

পেট্রলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সাইকেল চড়ে বিধানসভায় বেচারাম, কেষ্টপুরে রাস্তায় গরুর গাড়ি

Published by: Sayani Sen |    Posted: July 7, 2021 2:10 pm|    Updated: July 7, 2021 2:25 pm

Minister Becharam Manna rides cycle to assembly protest against fuel price hike ।Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হু হু করে বাড়ছে পেট্রল (Petrol) -ডিজেল। কলকাতায় সেঞ্চুরি হাঁকিয়েছে পেট্রল। ডিজেলও প্রায় একশোর দোরগোড়ায়। প্রতিবাদে সরব তৃণমূল। রাজ্যের বিভিন্ন প্রান্তে দিকে দিকে অভিনব প্রতিবাদ শাসকদলের।

বুধবার সকালে হুগলির রতনপুরের বাড়ি থেকে সাইকেল নিয়ে বেরোন শ্রমমন্ত্রী বেচারাম মান্না (Becharam Manna) তথা সিঙ্গুরের তৃণমূল বিধায়ক বেচারাম মান্না। সঙ্গে ছিলেন কয়েকশো তৃণমূল কর্মী-সমর্থক। গন্তব্য বিধানসভার অধিবেশনে যোগ দেওয়া। সিঙ্গুর থেকে দুর্গাপুর এক্সপ্রেসওয়ে ধরে ডানকুনি হয়ে কলকাতায় পৌঁছন তিনি। তাঁর সাইকেলের সামনে লেখা ছিল, “মোদিবাবু, পেট্রল বেকাবু।” এ প্রসঙ্গে ক্ষোঊ উগড়ে দিয়েছেন বেচারাম মান্না। তিনি বলেন, “সাধারণ মানুষ সমস্যায় রয়েছেন। তাই প্রতিবাদ জানাতে সাইকেল চালিয়ে বাড়ি থেকে বিধানসভায় যাওয়ার সিদ্ধান্ত।” করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে আন্দোলনে শামিল হওয়ার হুঁশিয়ারিও দিয়েছেন তিনি।

Becharam Manna

যদিও মন্ত্রী তথা বিধায়কের প্রতিবাদ কর্মসূচিকে মোটেও ভাল চোখে দেখছে না বিজেপি (BJP)। গেরুয়া শিবিরের দাবি, “জ্বালানিকে আগেই জিএসটি-র আওতায় আনার জন্য বলেছিল কেন্দ্র সরকার। তবে রাজ্য সরকার তা মানেনি। মানুষ বুঝে গেছে। তাই বেচারাম মান্না এসব নাটক করছেন।”

Agitation

[আরও পড়ুন: সেঞ্চুরি হাঁকাল পেট্রল, অনুদানের দাবি জানিয়ে পোস্টার লাগিয়ে রাস্তায় বেসরকারি বাস]

কেষ্টপুরেও প্রতিবাদে শামিল তৃণমূল (TMC)। রাস্তায় গরুর গাড়ির চালিয়ে প্রতিবাদ দেখানো হয়।

Kestapur

পাশাপাশি মুর্শিদাবাদের কান্দির রাজ হাইস্কুলের সামনে প্রতিবাদ মিছিল করে SUCI। বালুরঘাটে জেলাশাসকের দপ্তরের সামনেও বিক্ষোভ দেখান SUCI কর্মী-সমর্থকরা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কুশপুতুলও দাহ করেন তাঁরা। 

Agitation

উল্লেখ্য, রাজ্যের তেইশটির মধ্যে উনিশটি জেলায় আগেই সেঞ্চুরির হাঁকিয়েছিল পেট্রলের দাম। আশঙ্কা করা হচ্ছিল কলকাতাতেও হয়তো ১০০টাকা পেরিয়ে যাবে পেট্রলের দাম। আশঙ্কাকে সত্যি করে বুধবার সকালে তিলোত্তমাতেও সেঞ্চুরি হাঁকাল কালো সোনা। নতুন দাম ১০০ টাকা ২৩ পয়সা। ডিজেলের দাম বাড়ছে ক্রমশই। আজ এক লিটার ডিজেলের দাম ৯২ টাকা ৫০ পয়সা।

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: BRICS সামিটে ভারতের প্রতিনিধি দলে সনাতন! জালিয়াতের দাবিতে হতবাক গোয়েন্দারা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement