BREAKING NEWS

১১ শ্রাবণ  ১৪২৮  বুধবার ২৮ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

BRICS সামিটে ভারতের প্রতিনিধি দলে সনাতন! জালিয়াতের দাবিতে হতবাক গোয়েন্দারা

Published by: Monishankar Choudhury |    Posted: July 7, 2021 12:09 pm|    Updated: July 7, 2021 12:09 pm

Arrested for posing as CBI official, Kolkata lawyer says he took part in BRICS summit | Sangbad Pratidin

অর্ণব আইচ: দেবাঞ্জন কাণ্ডের থেকেও বড় চমক। আরও এক কাঠি উপরে ‘প্রতারক’ সনাতন রায়চৌধুরী। এবার গোয়েন্দাদের হতবাক করে তার দাবি, দক্ষিণ আফ্রিকায় BRICS সামিটে ভারতের বিদেশমন্ত্রকের প্রতিনিধি দলে ছিল সে।

[আরও পড়ুন: ‘ঘরছাড়াদের ঘরে ঢোকানোর ব্যবস্থা করুন, ভোজ পরে খাবেন’, দিলীপকে তোপ খোদ BJP নেতার]

পুলিশ সূত্রে খবর, সনাতনকে জেরা করতেই উঠে আসছে একের পর এক বিস্ফোরক তথ্য। তদন্তকারীদের প্রশ্নের জবাবে সনাতন জানিয়েছে, ২০১৮ সালে দক্ষিণ অফ্রিকার জোহানেসবার্গ শহরে ব্রিকস সম্মেলনে বিদেশমন্ত্রকের প্রতিনিধি দলে ছিল সে। সেবারের সম্মেলনে উপস্থিতি ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। বলে রাখা ভাল, ব্রাজিল, রাশিয়া, চিন ও দক্ষিণ আফ্রিকাকে নিয়ে তৈরি ব্রিকস গোষ্ঠী। শুধু তাই নয়, জেরায় সনাতন আরও জানায় যে ২০০৯ সালে লোকসভা নির্বাচনে দমদম থেকে ‘লোক জনশক্তি পার্টি’র হয়ে নির্বাচনে নামে সে।

উল্লেখ্য, সোমবার ‘ভুয়ো’ সরকারি আধিকারিক সনাতনকে গ্রেপ্তার করে পুলিশ। গড়িয়াহাট থানার পুলিশের হাতে নীলবাতির গাড়ি-সহ গ্রেপ্তার হয় কলকাতার হাই কোর্টের ওই আইনজীবী। নিজেকে সরকারি আধিকারিকের পরিচয় দিয়ে এতদিন একাধিক জালিয়াতির করে এসেছে সে। নীলবাতি লাগানো গাড়ির সামনে ‘অ্যাডভোকেট’ লেখা স্টিকার লাগিয়ে ঘুরত বরানগরের মণ্ডলপাড়ার বাসিন্দা সনাতন। কোন কোন কুকর্মের সঙ্গে লিপ্ত ছিল সে, নিজেদের হেফাজতে নিয়ে তা জানার চেষ্টা করছে পুলিশ।

গড়িয়াহাট থানা সূত্রে খবর, ধৃত সনাতন রায়চৌধুরী নিজেকে সিবিআইয়ের বিশেষ আইনজীবী বলেও দাবি করত। তাঁর গাড়ির সামনে ‘অ্যাডভোকেট’-এর পাশাপাশি ‘সিবিআই’ (CBI) লেখা স্টিকারও রয়েছে। এ নিয়ে পুলিশ তাঁকে জিজ্ঞাসাবাদ করলে সনাতন দাবি করে, সে রাজ্য সরকারের হয়ে সিবিআই মামলা লড়ে স্ট্যান্ডিং কাউন্সিলে। এমনিতে সে হাই কোর্টের আইনজীবী। নীলবাতি লাগানো দামী গাড়ি নিয়ে সোমবার রাতে আর্মহার্স্ট স্ট্রিট দিয়ে যাওয়ার সময়ে পুলিশের নজরে পড়ে সনাতন। গাড়ি থামিয়ে তাঁকে জিজ্ঞাসবাাদের পর একাধিক অসঙ্গতি পেয়ে গ্রেপ্তার করা হয়। অভিযোগ, গড়িয়াহাট এলাকায় নিজের ভুয়ো পরিচয় দিয়ে বেআইনিভাবে জায়গা-জমি দখল করার চেষ্টায় ছিল সনাতন। এর বাজারমূল্য প্রায় ১০ কোটি টাকা।

[আরও পড়ুন: বিবাহ বহির্ভূত সম্পর্কের জের! প্রেমিকের সাহায্য নিয়ে স্বামীকে ‘খুন’ স্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement