১৬ চৈত্র  ১৪২৬  সোমবার ৩০ মার্চ ২০২০ 

Advertisement

যমে-মানুষে লড়াইয়ে জয় দিব্যাংশুর, বাড়ি ফিরছে পোলবার দুর্ঘটনায় বিপন্মুক্ত খুদে

Published by: Tiyasha Sarkar |    Posted: February 27, 2020 4:14 pm|    Updated: February 27, 2020 4:16 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টানা দু’সপ্তাহের লড়াইয়ের পর অবশেষে বিপন্মুক্ত দিব্যাংশু। বৃহস্পতিবার বিকেলেই হাসপাতাল থেকে ছাড়া হবে তাকে। চিকিৎসকরা জানিয়েছেন, দিব্যাংশুর শরীরে সংক্রমণের মাত্রা অনেকটাই কমেছে। তবে ট্রমা এখনও কাটেনি। স্বাভাবিক জীবনে ফিরতে আরও কিছুটা সময় লাগবে তার। ছেলেকে বাড়ি ফিরিয়ে নিয়ে যেতে পারবেন একথা জেনেই খুশির জোয়ারে ভাসছে ভকত পরিবার।

১৪ ফেব্রুয়ারি দুপুরে হুগলির পোলবায় ঘটেছিল ভয়ংকর পুলকার দুর্ঘটনা। নয়ানজুলিতে পুলকার উলটে গুরুতর জখম হয়েছিল ৪ খুদে। তাদের মধ্যে ২ খুদে ঋষভ সিং ও দিব্যাংশু ভকতের অবস্থা ছিল আশঙ্কা জনক। তাদের ফুসফুসে ঢুকে গিয়েছিল কাদাজল। তড়িঘড়ি তাদের ভরতি করা হয়েছিল এসএসকেএমে। সেখানেই চলছিল চিকিৎসা। চিকিৎসকদের আপ্রাণ চেষ্টা ব্যর্থ করে ২২ ফেব্রুয়ারি মৃত্যুর কোলে ঢলে পড়ে ঋষভ। জীবনযুদ্ধে সহযোদ্ধা হার মানলেও লড়াই চালিয়ে গিয়েছে দিব্যাংশু। আশা জাগিয়ে ধীরে ধীরে সুস্থতার পথে হাঁটে দিব্যাংশু। ঋষভের মৃত্যুর দিন সন্ধেবেলা থেকে চেতনা ফেরে তার। তবে তখনও কথা বলতে পারছিল না। পরেরদিন মায়ের হাতের স্পর্শে চোখ খোলে, ‘মা’ বলে ডেকে ওঠে।

[আরও পড়ুন: ইস্ট-ওয়েস্ট মেট্রোয় করোনার কাঁটা, রেক পরিদর্শনে আসতে পারছেন না চিনা বিশেষজ্ঞরা]

এরপরই ভেন্টিলেশন থেকে বের করা হয় দিব্যাংশুকে। এরপর থেকে প্রতিদিনই একটু একটু করে অবস্থার উন্নতি হয়েছে দিব্যাংশুর। কয়েকদিন আগেই চিকিৎসকরা ইঙ্গিত দিয়ে ছিলেন যে, দ্রুতই ছেড়ে দেওয়া হবে ওই খুদেকে। সেই মতোই বৃহস্পতিবার হাসপাতালের তরফে জানানো হয়েছে, এদিন বিকেল ৫ টা নাগাদ ছাড়া হবে দিব্যাংশুকে। তবে এখনও দুর্ঘটনার আতঙ্ক পিছু ছাড়েনি খুদের। তাই তাকে নিয়মিত কাউন্সেলিংয়ের পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। কিন্তু ছেলেকে সুস্থ করে ঘরে ফিরিয়ে নিয়ে যেতে পারলেও ঋষভের জন্য বারবার ডুকরে কেঁদে উঠছেন দিব্যাংশুর মা।

[আরও পড়ুন: সিঁথি কাণ্ডে নয়া মোড়, দেহে একাধিক আঘাতের উল্লেখ নিহতের ময়নাতদন্তের রিপোর্টে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement