১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

‘অভিযোগ জানাতে চাইলে পেন নিয়ে আসুন’, থানায় হেনস্তার শিকার তরুণী

Published by: Tiyasha Sarkar |    Posted: April 19, 2019 4:53 pm|    Updated: April 19, 2019 4:53 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:   পথে শ্লীলতাহানির অভিযোগে জানাতে থানায় গিয়েছিলেন তরুণী৷ অভিযোগ দায়েরের বদলে সেখানেও একপ্রস্থ হেনস্তার শিকার হতে হল তাঁকে৷ যার জেরে ফের প্রশ্নের মুখে পুলিশের ভূমিকা। ঘটনাটি ঘটেছে কলকাতার নিউটাউন থানা এলাকায়। দীর্ঘক্ষণ বিভিন্নভাবে অভিযোগকারী তরুণী ও তাঁর বান্ধবীদের পুলিশের তরফে হেনস্তা করা হয় বলে অভিযোগ। পরে কার্যত বাধ্য হয়ে অভিযোগ গ্রহণ করেন নিউটাউন থানায় কর্তব্যরত পুলিশ আধিকারিক।

[আরও পড়ুন: বাংলায় এনআরসি করতে এলে মিলবে বিদায়ী সার্টিফিকেট, বালুরঘাটে আক্রমণাত্মক মমতা]

এক বহুজাতিক সংস্থায় কর্মরত তরুণী জানিয়েছেন, বুধবার রাতে নিউটাউনের অফিস থেকে বাড়ি ফিরছিলেন তিনি। অফিসের সামনে থেকে অটোয় ওঠেন৷ রাত ৮ টা নাগাদ শাপুরজি স্টপেজের কাছে নামেন তিনি। সেখান থেকে হেঁটে ফ্ল্যাটের উদ্দেশে রওনা দেন তিনি। অভিযোগ, সেই সময় রাস্তার পাশে মদ্যপান করছিল কয়েকজন যুবক। অভিযোগ, মদ্যপ যুবকরা প্রথমে তাঁকে লক্ষ্যে করে কটূক্তি করে। প্রতিবাদ করায় তাঁর শ্লীলতাহানি করা হয় বলে অভিযোগ করেন ওই তরুণী। এরপর ঘরে ফিরে রুমমেটকে গোটা বিষয়টি জানান তিনি। এরপরই অভিযুক্তদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়েরের পরামর্শ দেন তাঁর বান্ধবী।

[আরও পড়ুন: ৪ দশক পর দক্ষিণ দিনাজপুরে প্রধানমন্ত্রী, নারায়ণপুরে মোদির সভা ঘিরে ব্যস্ততা তুঙ্গে]

বান্ধবীর পরামর্শ অনুযায়ী  ২ জনকে সঙ্গে নিয়ে বুধবার রাতে নিউটাউন থানায় অভিযোগ দায়ের করতে যান ওই তরুণী। অভিযোগ, সেখানে অস্বস্তিকর পরিস্থিতি তৈরি হয়। অভিযোগ, কর্তব্যরত পুলিশ কর্মীরা তাঁকে নানা আপত্তিকর প্রশ্ন করতে থাকেন। এরপর থানায় কর্তব্যরত আধিকারিকরা জানান, এফআইআর দায়ের করতে হলে নিজের কলম দিয়ে তা লিখতে হবে। অভিযোগ, নিজের কাছে থাকা পেনটি দিতে কার্যত অস্বীকার করেন তিনি। এমন কথা শুনে প্রথমে কিছুটা স্তম্ভিত হলেও, এক বান্ধবীকে পেন কিনতে পাঠান ওই তরুণী। তবে তাঁর সঙ্গে থাকা অন্য এক বান্ধবী কোনওক্রমে থানার অন্য এক আধিকারিকের থেকে একটি পেনের ব্যবস্থা করেন। এরপরও অত্যন্ত বিরক্ত হয়েই এফআইআর জমা নেন তাঁরা।

[আরও পড়ুন: দিনভর মুখ ভার আকাশের, শুক্রবার বিকেলে ঝড়-বৃষ্টির সম্ভাবনা শহরে]

উল্লেখ্য, কয়েকদিন আগে ওই এলাকা থেকে হেঁটে ফেরার সময় অভিযোগকারী তরুণীর এক বান্ধবীর ফোন ছিনতাই হয়। অভিযোগ, এই বিষয়ে নিউটাউন থানায় অভিযোগ দায়ের করতে পুলিশের হেনস্তার মুখে পড়তে হয়েছিল ওই তরুণীকেও। সেই কারণে পূর্ব অভিজ্ঞতার কথা মাথায় রেখে এদিন এফআইআর দায়ের করতে গিয়ে পুলিশের কথপোকথন রেকর্ড করেন ওই তরুণীর এক বান্ধবী। আর সেই রেকর্ডিং প্রকাশ্যে আসতেই কাঠগড়ায় পুলিশ।             

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement