BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আতঙ্ক ছড়াতেই পাঠানো হচ্ছে মোমো গেমের মেসেজ, সতর্ক করল সিআইডি

Published by: Tanumoy Ghosal |    Posted: August 28, 2018 7:12 pm|    Updated: August 28, 2018 7:12 pm

Momo messenger is being send to create panic, says CID

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে আতঙ্ক ছড়াতে পাঠানো হচ্ছে মোমো মেসেজ। অচেনা নম্বর থেকে এমন মেসেজ পাঠানো যায়। জানালেন ডিআইজি (সিআইডি) নিশান্ত পারভেজ। তাঁর পরামর্শ, মোমো মেসেজ ভুয়োও হতে পারে। আতঙ্কিত হওয়ার কিছু নেই। মেসেজ পেলেই থানায় অভিযোগ জানান। এদিকে আবার এক কিশোরের অস্বাভাবিক মৃত্যুতে মোমোর আতঙ্ক ছড়িয়েছে হুগলির চন্দননগরে।

[ কিশোরের হোয়াটসঅ্যাপে মোমো, গেম না খেললে বাবাকে খুনের হুমকি]

এ রাজ্যে এখন নয়া আতঙ্ক মোমো চ্যালেঞ্জ। নীল তিমির মতো এই অনলাইনে গেমেও আত্মহত্যায় প্ররোচনা দেওয়া হয়। অচেনা নম্বর থেকে মেসেজ কিংবা লিংক আসছে মোবাইলে। যিনি মেসেজ পাঠাচ্ছেন, তিনি নিজে মোমো বলে পরিচয় দিচ্ছেন। মারণ গেম খেলার আহ্বান জানানো হচ্ছে স্কুল-কলেজ পড়ুয়াদের। উত্তর থেকে দক্ষিণ আতঙ্ক ছড়িয়েছে রাজ্যের সর্বত্রই। মঙ্গলবার সকালে হুগলির চন্দননগরের দিনেমারডাঙা এলাকার একটি বাড়িতে শুভ ভদ্র এক কিশোরের ঝুলন্ত দেহ উদ্ধার করে পুলিশ। এই ঘটনাকে কেন্দ্র করে মোমো আতঙ্ক ছড়িয়েছে শহরে। স্থানীয় বাসিন্দাদের বক্তব্য, পুকুর থেকে মাছ ধরে বিক্রি করত শুভ। আর সময় পেলেই মোবাইলে বিভিন্ন ধরনের গেম খেলত সে। খবর রটেছে যে, মোমো গেমে খেলতে গিয়েই নাকি আত্মহত্যা করেছে শুভ। পুলিশের অবশ্য দাবি, তদন্তে এখনও পর্যন্ত তেমন কোনও প্রমাণ পাওয়া যায়নি। কিন্তু, তাহলে কেন আত্মহত্যা করল ওই কিশোর? স্থানীয় বাসিন্দারের একাংশের দাবি, মায়ের সঙ্গে অশান্তি হয়েছিল শুভর। সম্ভবত সেই কারণে আত্মহত্যা করেছে সে। সমস্ত দিকই খতিয়ে দেখছে চন্দননগর থানার পুলিশ।

এদিকে রাজ্যে মোমো আতঙ্ক নিয়ে চিন্তিত সিআইডি। সোশ্যাল মিডিয়ায় সতর্ক থাকার বার্তা দিয়ে প্রচার শুরু করেছে রাজ্য গোয়েন্দা সংস্থা। মঙ্গলবার সাংবাদিক বৈঠক করলেন ডিআইজি (সিআইডি) নিশান্ত পারভেজ। তিনি জানিয়েছেন, রাজ্যে আতঙ্ক ছড়ানোর জন্যই মোমো মেসেজ পাঠানো হচ্ছে। অচেনা নম্বর থেকে এমন মেসেজ পাঠানো যায়। বস্তুত, নিজের মোবাইলে একটি ভুয়ো মোমো মেসেজও দেখান তিনি। সিআইডি-র পরামর্শ, মোমো মেসেজ ভুয়োও হতে পারে। আতঙ্কিত হওয়া কারণ নেই। মেসেজ পেলেই থানায় অভিযোগ করুন।

[ মোমো খেলতে অস্বীকার, যুবকের ব্যাংক অ্যাকাউন্টের তথ্য ফাঁস]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে