২৬ বৈশাখ  ১৪২৯  মঙ্গলবার ১৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সোমবার থেকে খুলে যাচ্ছে মোটর ভেহিকলস দপ্তর, লাইসেন্স থেকে রেজিস্ট্রেশন সব কাজই চলবে

Published by: Subhamay Mandal |    Posted: May 30, 2020 6:00 pm|    Updated: May 30, 2020 6:00 pm

Motor Vehicles Department to open from Monday amidst Lock Down

নব্যেন্দু হাজরা: সোমবার থেকে খুলে যাচ্ছে মোটর ভেহিকলস অফিস। গাড়ির রেজিস্ট্রেশন থেকে শুরু করে ঠিকানা বদল যাবতীয় কাজকর্মই হবে সেখানে। পরিবহন দপ্তর সূত্রে খবর, মোটর ভেহিকলস সংক্রান্ত সমস্ত পরিষেবা পেতে সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ৩টে পর্যন্ত টাকা জমা দেওয়া যাবে। খোলা থাকবে কাউন্টার। তবে অফিস খোলা হলেও পরিবহন দপ্তরের তরফে জোর দেওয়া হচ্ছে অনলাইন পরিষেবার উপর। ই-বাহনে এই পরিষেবা মিলবে।

লকডাউন ঘোষণার পর গাড়ির রেজিস্ট্রেশন থেকে শুরু করে লাইসেন্স নবীকরণ, গাড়ির মালিকানা বদল, ঠিকানা বদল, ক্লিয়ারেন্স সার্টিফিকেট (সিএফ)-সহ পরিবহণ সংক্রান্ত কোনও কাজই হচ্ছিল না মোটর ভেহিকলস দপ্তরে। ফলে পরিবহণ ব্যবসার সঙ্গে যাঁরা যুক্ত, তাঁরা সমস্যার সম্মুখীন হচ্ছিলেন। কিন্তু লকডাউন চলাকালীনই ধীরে ধীরে খুলে গিয়েছে গণপরিবহণের বিভিন্ন মাধ্যম। রাস্তায় নেমেছে অটো, ট্যাক্সি, বাস। বেসরকারি বাস-মিনিমাসও নামার মুখে।

[আরও পড়ুন: বাড়ি বসেই বেতন গুনছেন অনেকে, ক্ষোভ হাওড়ার রেলকর্মীদের মধ্যে]

মোটর ভেহিকলস অফিস বন্ধ থাকায় অনেকেই লাইসেন্স, রেজিস্ট্রেশন এবং গাড়ির সিএফ করাতে পারছিলেন না। এ বার এ সংক্রান্ত সব রকমের পরিষেবা মিলবে। অনলাইনে পরিষেবার উপর কর্তারা জোর দিলেও অনেকক্ষেত্রেই অনলাইনে ই-বাহন সময়মতো খুলতে চায় না। তাঁরা প্রয়োজনে পিভিডিতে এসে কাজ করাতে পারবেন। যদিও দপ্তরের কর্তাদের দাবি, অনলাইন পরিষেবার ক্ষেত্রে কোনও সমস্যা নেই। পরিবহণ দপ্তর সূত্রে জানানো হয়েছে, এক দিনে ৫০টির বেশি গাড়ির রেজিস্ট্রেশনের জন্য স্বাস্থ্য পরীক্ষা হবে না। তবে এখনই সব কর্মী কাজে যোগ দিচ্ছেন না। ‘সোশ্যাল ডিস্টেন্সিং’ মেনে ধীরে ধীরে কর্মীর সংখ্যা বাড়ানো হবে।

[আরও পড়ুন: করোনা পজিটিভ মন্ত্রী সুজিত বসু, আরোগ্য কামনায় মহাযজ্ঞের আয়োজন কাউন্সিলরের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে