BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রাজ্য সরকারী কর্মীদের জন্য সুখবর, অ্যাড-হক বোনাস ঘোষণা নবান্নের

Published by: Tanumoy Ghosal |    Posted: May 28, 2019 9:31 pm|    Updated: May 28, 2019 9:33 pm

An Images

সন্দীপ চক্রবর্তী: ভোট মিটতেই রাজ্য সরকারি কর্মচারীদের জন্য বোনাস ঘোষণা করল নবান্ন। ইদের আগে ৪ হাজার টাকা করে বোনাস পাবেন রাজ্য সরকারী কর্মচারীরা।

[আরও পড়ুন: চাপের মুখে সিদ্ধান্ত বদল, গরমের ছুটি কমছে রাজ্যের সরকারি স্কুলগুলিতে]

কেন্দ্রীয় সরকার যখন নিয়মিতভাবে কর্মচারীদের ডিএ বাড়িয়ে চলেছে, তখন বঞ্চিত হচ্ছেন এ রাজ্যের সরকারী কর্মচারীরা। সোমবার ফের একবার ষষ্ঠ বেতন কমিশনের মেয়াদ বাড়িয়েছে রাজ্য সরকার। ফলে রাজ্য সরকারি কর্মচারীদের ক্ষোভ চরমে। এদিকে আবার লোকসভা ভোটে শাসকদলের ফল শোচনীয়। নিয়মমাফিক সরকারি কর্মীরাই ভোট পরিচালনা করেন। তাই লাইনে দাঁড়িয়ে ভোট দেওয়ার সুযোগ হয় না তাঁদের। পোস্টাল ব্যালটের মাধ্যমে ভোট দেন সরকারি কর্মচারীরা। উল্লেখযোগ্যভাবে, এবার লোকসভা ভোটে রাজ্যের প্রায় সবজায়গাতেই পোস্টাল ব্যালটে এগিয়ে ছিল বিজেপি। এই যখন পরিস্থিতি, ঠিক তখনই সরকারী কর্মচারীদের ৪ হাজার টাকা উৎসব ভাতা বা অ্যাড-হক বোনাস ঘোষণা করল নবান্ন।

রাজ্য সরকারের সমস্ত কর্মচারীরাই কি এই অতিরিক্ত বোনাস পাবেন? এমনিতে রাজ্য সরকারের সমস্ত কর্মচারীরাই বোনাসের সুবিধা পান। তবে এক্ষেত্রে সমস্ত কর্মচারীরা অতিরিক্ত ভাতা পাবেন না। মঙ্গলবার নবান্ন থেকে নির্দেশিকা জারি করে জানানো হয়েছে, যেসব সরকারি কর্মচারী মাসে সর্বোচ্চ ৩০ হাজার টাকা পর্যন্ত বেতন পান, কেবল তাঁরাই অতিরিক্তি ভাতা বা অ্যাড-হক বোনাস পাবেন। আর সর্বনিম্ন বেতন নির্ধারিত হয়েছে মাসে ১০ হাজার টাকা।

[আরও পড়ুন: লোকসভায় ভরাডুবির জের, রাজ্যের একাধিক মন্ত্রীর ছাঁটা হচ্ছে ডানা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement