BREAKING NEWS

১৭ জ্যৈষ্ঠ  ১৪২৭  রবিবার ৩১ মে ২০২০ 

Advertisement

যানজট কমাতে কলকাতায় নতুন সেতু, বিজ্ঞপ্তি জারি করল নবান্ন

Published by: Tiyasha Sarkar |    Posted: August 10, 2019 5:40 pm|    Updated: May 19, 2020 12:17 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিত্যদিনের যানজট কমাতে এবার কলকাতায় তৈরি হতে চলেছে আরও একটি সেতু। বিজ্ঞপ্তি জারি করে এমনটাই জানানো হয়েছে নবান্নের তরফে। নবান্ন সূত্রে জানা গিয়েছে, দিনের ব্যস্ত সময়ে আরজি কর হাসপাতালের সামনে যান চলাচল মসৃণ করতেই আরজি কর রোডে সার্কুলার ক্যানালে এই নতুন সেতু তৈরির সিদ্ধান্ত নেওয়া হয়েছে সরকারের তরফে।

[আরও পড়ুন: মৌসমের বিরুদ্ধে স্বজনপোষণের অভিযোগ, কোতয়ালিতে বিক্ষোভ তৃণমূল নেতা-কর্মীদের]

নবান্নের তরফে জানানো হয়েছে, আরজি কর রোডে সার্কুলার ক্যানালের উপর তৈরি করা হবে এই সেতু। একদিকে ক‍্যানাল ওয়েস্ট রোড এবং অন‍্যদিকে রাইচরণ সাধুখাঁ রোডকে সংযোগ করবে এই ব্রিজটি। ইতিমধ্যেই সেতু নির্মাণের জন্য বিভিন্ন নির্মাণকারী সংস্থার কাছ থেকে টেন্ডার চেয়েছে কেএমডিএ। সেতু তৈরির টপোগ্রাফিক সার্ভে এবং ওই এলাকার সঙ্গে সামঞ্জস্য রেখে সেতুর নকশা কেমন হবে তার বিস্তারিতও এই টেন্ডারেই জানাতে হবে।

আরজি কর হাসপাতালের সামনের রাস্তা সবসময়ই ব্যস্ততম। কারণ এমনিতেই ঘিঞ্জি ওই এলাকা৷ তার উপর প্রতিদিন হাসপাতালে বহু মানুষের যাতায়াতের কারণে যানজট নিত্যদিনের সঙ্গী। সেই সব দিকের কথা মাথায় রেখেই ওই এলাকার যান চলাচল মসৃণ করতে এই নতুন সেতু নির্মাণের উদ্যোগ নিয়েছে সরকার। অনুমান, উত্তর-পূর্ব কলকাতা থেকে কলকাতা স্টেশন পৌঁছানোর ক্ষেত্রেও অনেকটাই সময় বাঁচাবে এই সেতু। অর্থাৎ সব মিলিয়ে এই সেতু শহরবাসীর বেশ অনেকটাই সময় বাঁচবে বলে মনে করছে সকলে। নবান্ন সূত্রে খবর, খুব তাড়াতাড়িই শুরু হবে সেতু নির্মাণের কাজ। 

[আরও পড়ুন:চেয়ারম্যান পদ থেকে অপসারণের জের! চলচ্চিত্র উৎসবের সব কমিটি থেকে সরলেন প্রসেনজিৎ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement