BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কোভিডবিধি ভাঙলে সংক্রমণ বাড়বে, Night Curfew আরও কড়া করতে হুঁশিয়ারি নবান্নের

Published by: Sucheta Sengupta |    Posted: July 27, 2021 3:28 pm|    Updated: July 27, 2021 4:56 pm

Nabanna orders to impose night curfew more strcitly to curb coronavirus amidst break of COVID norms | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নাইট কারফিউ (Night Curfew) ভেঙে কলকাতার নামীদামি রেস্তরাঁ, হোটেলে ভরপুর পার্টি করার মতো ঘটনা প্রকাশ্যে এসেছে। সেসব ঘটনায় কড়া পদক্ষেপও নিয়েছে কলকাতা পুলিশ (Kolkata Police)। বেড়েছে নজরদারি। তবে তাতেও রাজ্যবাসী কতটা কোভিডবিধি মেনে চলছেন, তা নিয়ে সংশয় থেকেই যাচ্ছে। তাই নাইট কারফিউ নিয়ে আরও কড়া হচ্ছে নবান্ন। সূত্রের খবর, জেলাগুলিতে নজরদারি বাড়ানোর জন্য নতুন করে নির্দেশিকা জারি করেছেন মুখ্যসচিব এইচকে দ্বিবেদী। তাঁর আশঙ্কা, এভাবে বিধিভঙ্গ হলে করোনা সংক্রমণ বাড়বে। যেটুকু নিয়ন্ত্রণে এসেছিল, তা ফের আয়ত্তের বাইরে চলে যাবে।

রাজ্যের করোনা (Coronavirus) সংক্রমণ রুখতে গত দু’মাস ধরে চলছে কড়া বিধিনিষেধ। ধাপে ধাপে তার মেয়াদ বাড়াতে থাকায় অনেক কিছুতেই ছাড় মিলেছে। ৩০ জুলাই পর্যন্ত জারি রয়েছে এই কোভিডবিধি। এরই আওতায় নাইট কারফিউ। রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত রাস্তাঘাটে বেরনোয় কড়া নিয়মকানুন লাগু রয়েছে। জরুরি পরিষেবা ছাড়া এই সময়ে আমজনতার রাস্তায় বেরনো কার্যত নিষিদ্ধ। কিন্তু ঘটনাচক্রে সেই নিয়ম মানছেন না অনেকে। বিশেষত শহরগুলিতে। কলকাতা থেকে শিলিগুড়ি – কোভিডবিধি ভেঙে নৈশকালীন পার্টি চলছে বিভিন্ন নামীদামি হোটেলে। পুলিশের নজরে পড়ামাত্রাই অবশ্য কড়া ব্যবস্থা নেওয়া হচ্ছে। শহর জুড়ে এ নিয়ে প্রায় ১০০টি মামলা রুজু করেছে পুলিশ। কিন্তু এসব ঘটনায় যথেষ্ট চিন্তায় প্রশাসন।

[আরও পড়ুন: জ্বালানির মূল্যবৃদ্ধির অভিনব প্রতিবাদ, রিকশা নিয়ে Siachen পাড়ি গড়িয়ার রিকশাওয়ালার]

এবার তাই শহর এবং জেলাগুলিতে আরও কঠোর হচ্ছে কোভিডবিধি। বিশেষত রাত্রিকালীন নিয়মকানুন। সূত্রের খবর, মুখ্যসচিব নির্দেশ দিয়েছেন, রাতের রাস্তায় জেলা প্রশাসনের নজরদারি আরও বাড়াতে হবে। নাকা চেকিংই শুধু নয়, সিসিটিভি ক্যামেরায় বাড়তি নজর প্রয়োজন। সীমান্ত লাগোয়া জেলাগুলির বিভিন্ন জায়গায় আরও সতর্কতার সঙ্গে নজরদারি চালাতে হবে। প্রয়োজনে আবগারি দপ্তরের কর্মীদেরও নাইট কারফিউ চলাকালীন নজরদারির কাজে মোতায়েন করা যেতে পারে। এমনই একগুচ্ছ নির্দেশিকা দিয়ে জেলাশাসক ও পুলিশ সুপারদের (SP) চিঠি পাঠিয়েছেন মুখ্যসচিব এইচ কে দ্বিবেদী।

[আরও পড়ুন: ভাড়া বৃদ্ধির দাবি, আগস্টে ধর্মঘটে যাওয়ার হুঁশিয়ারি বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×