BREAKING NEWS

৭ আষাঢ়  ১৪২৮  মঙ্গলবার ২২ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

‘যশ’ আতঙ্কে ২ দিন বন্ধ হাই কোর্ট, আরও পিছিয়ে গেল নারদ কাণ্ডে হেভিওয়েটদের জামিনের শুনানি

Published by: Sucheta Sengupta |    Posted: May 25, 2021 9:30 am|    Updated: May 25, 2021 9:45 am

Narada case deferred as Cyclone Yaas to hit West Bengal this week | Sangbad Pratidin

গৃহবন্দিত্বের মেয়াদ আরও বাড়ল ফিরহাদ-সুব্রত-মদন-শোভনদের।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘যশ’ (Yaas) আতঙ্কে কাঁটা রাজ্যবাসী। অতি শক্তিশালী ঘূর্ণিঝড়ের তাণ্ডবের জেরে দুর্যোগ থাকতে পারে প্রায় ৭২ ঘণ্টা। স্বয়ং মুখ্যমন্ত্রীই এমন সতর্কবার্তা দিয়েছেন। যেদিন রাজ্যের উপকূল অঞ্চলে আছড়ে পড়বে যশ, সেদিন তো বটেই, তারপরেও শুধুমাত্র প্রয়োজনীয় কাজ ছাড়া বন্ধ থাকতে পারে অন্য সব পরিষেবা। এর মধ্যে ২৬ ও ২৭ তারিখ অর্থাৎ বুধ এবং বৃহস্পতিবার কলকাতা হাই কোর্ট (Calcutta HC) বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। উচ্চ আদালতের তরফে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে এ কথা। যার জেরে নারদ মামলায় ৪ হেভিওয়েট নেতার জামিনের শুনানি আরও পিছিয়ে গেল। আপাতত আরও বেশ কয়েকদিন তাঁদের গৃহবন্দিই থাকতে হবে।

হাই কোর্টের জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী, ‘২৬ ও ২৭ মে, যান চলাচলের সমস্যা, ঘূর্ণিঝড় যশের কারণে মামলার শুনানি সম্ভব নয়। এই বিষয়ে পরবর্তী পদক্ষেপ ২৭ মে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হবে’। এতেই স্পষ্ট, অন্তত বৃহস্পতিবার পর্যন্ত ফিরহাদ হাকিম ও শোভন চট্টোপাধ্যায় গৃহবন্দি থাকবেন। মদন মিত্র ও সুব্রত মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থার কারণে তাঁদের হাসপাতালেই থাকতে হবে। তারপর হাই কোর্টে এই নারদ মামলার (Narada case) শুনানি হলে বোঝা যাবে, তাঁদের জামিনের ভবিষ্যৎ কী হতে চলেছে।

[আরও পড়ুন: ফ্লাইওভারে নিষিদ্ধ গাড়ি, ‘যশ’-এর মোকাবিলায় আর কী কী পদক্ষেপ কলকাতা পুলিশের?]

সোমবার এই মামলার শুনানি পিছিয়ে দেওয়ার আবেদন জানিয়েছিলেন সিবিআই আইনজীবী তথা সলিসিটর জেনারেল তুষার মেহতা। কারণ, তার আগেই হাই কোর্টে শুনানির জন্য ৫ বিচারপতির বৃহত্তর বেঞ্চ তৈরির বিরোধিতা করে তাঁরা সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন। কিন্তু সিবিআইয়ের এই আবেদনের প্রেক্ষিতে বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্য়ায়ের বক্তব্য ছিল, ঘূর্ণিঝড় আসছে, তাতে নেটওয়ার্ক পরিষেবা বিপর্যস্ত হওয়ার প্রবল আশঙ্কা। শুনানি সোমবার না হলে তা পিছিয়েই যাবে। কেন সোমবার শুনানিতে আপত্তি জানাচ্ছে সিবিআই? এই প্রশ্নও তোলেন তিনি। তাঁর আশঙ্কা সত্যি করেই ‘যশ’-এর কারণে ২ দিন উচ্চ আদালত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হল। 

[আরও পড়ুন: মমতার বিরুদ্ধে ভবানীপুরে মীনাক্ষীকেই প্রার্থী চায় আলিমুদ্দিন, জোট ভাঙার সম্ভাবনা]

এদিকে, রবিবার মধ্যরাতে অনলাইনে সিবিআইয়ের আবেদনে পদ্ধতিগত ত্রুটি থাকায় তা  সোমবার গ্রহণ করেনি সুপ্রিম কোর্ট। নতুন করে আবেদন জানানোর কথা বলেন রেজিস্ট্রার জেনারেল। ফের আবেদন জানায় সিবিআই। আজ, মঙ্গলবার সুপ্রিম কোর্টে সেই আবেদনের শুনানি হতে পারে।  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement