১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

রাজ্য BJP’র বৈঠকে কেন যোগ দিলেন SC কমিশনের ভাইস চেয়ারম্যান? তুঙ্গে শাসক-বিরোধী তরজা

Published by: Sayani Sen |    Posted: June 30, 2021 11:22 am|    Updated: June 30, 2021 11:22 am

National SC Commisssion's Chairman Arun Halder join BJP's meeting ।Sangbad Pratidin

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: দিল্লিতে নিজের দপ্তরে বসেই রাজ্য বিজেপির কার্যকারিণী বৈঠকে অংশ নিলেন ন্যাশনাল এসসি কমিশনের (National SC Commission) ভাইস চেয়ারম্যান অরুণ হালদার। সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্টও করেছেন তিনি। আর তা নিয়েই তৈরি হয়েছে বিতর্ক। কীভাবে  ন্যাশনাল এসসি কমিশনের ভাইস চেয়ারম্যান হয়ে বিজেপির বৈঠকে যোগ দিলেন তিনি, প্রশ্ন তৃণমূলের। যদিও তার পালটা জবাব দিয়েছেন খোদ অরুণ হালদার।

জানা গিয়েছে, অরুণ হালদার রাজ্য বিজেপির (BJP) অন্যতম সম্পাদক। দলের জাতীয় কর্মসমিতির সদস্যও ছিলেন। বর্তমানে তিনি ন্যাশনাল এসসি কমিশনের ভাইস চেয়্যারম্যান হয়ে বিজেপির বৈঠকে থাকতে পারেন কি না তা নিয়ে প্রশ্ন উঠেছে। আর সেটা তুলে ধরেই কমিশনের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলেছে তৃণমূল। রাজ্য তৃণমূলের সাধারণ সম্পাদক কুণাল ঘোষ টুইট করে বলেছেন, কে এই অরুণ হালদার যিনি বিজেপির মিটিংয়ে ভারচুয়ালি অংশ নিয়েছেন দিল্লি থেকে। তিনি কি ন্যাশনাল এসসি কমিশনের ভাইস চেয়ারম্যান? যদি তাই হয়। তাহলে দেখুন বিজেপি কিভাবে মিথ্যা গল্প তৈরি করে বাংলাকে বদনামের চেষ্টা করছে।

[আরও পড়ুন: ফের কলকাতায় ধৃত ভুয়ো সরকারি আধিকারিক, বাজেয়াপ্ত নীল বাতি লাগানো গাড়ি]

এ প্রসঙ্গে ন্যাশনাল এসসি কমিশনের ভাইস চেয়ারম্যান অরুণ হালদার (Arun Halder) দিল্লি থেকে জানান, “কমিশনে যাঁরা এখনও পর্যন্ত নির্বাচিত হয়েছেন তাঁরা কোনও না কোনও রাজনৈতিক দল থেকে এসেছেন। কমিশনে থাকলে রাজনীতিতে থাকতে পারবে না এমন কোনও কথা সংবিধানে লেখা নেই। আমি কমিশনে আসার পর আমার পুরনো রাজনৈতিক দলের হয়ে নির্বাচনের কাজ করিনি। আমার নৈতিকতা বিসর্জন দিইনি। দলের পদেও ইস্তফাপত্র পাঠিয়ে দিয়েছি। আর আমি অভ্যন্তরীণ মিটিংয়ে অংশ নিয়েছি। কোনও বক্তব্য রাখিনি। যারা প্রশ্ন তুলেছেন তাদের এগুলো জানা দরকার।”

[আরও পড়ুন: Coronavirus: চাহিদা অনুযায়ী নেই জোগান, তলানিতে রাজ্যের ভ্যাকসিনের ভাঁড়ার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে