৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

টুর প্যাকেজের ‘কুপন’ দিয়ে জালিয়াতি! কলকাতায় জাল ছড়াচ্ছে নয়া প্রতারণা চক্র

Published by: Paramita Paul |    Posted: March 4, 2021 11:43 am|    Updated: March 4, 2021 12:09 pm

An Images

অভিরূপ দাস: নাম, ফোন নম্বর দিয়ে কুপন (Coupon) নিন। লাকি ড্রয়ে নম্বর উঠলে পুরস্কার হাতে হাতে। এমনই টোপের ফাঁদে সর্বস্বান্ত করার চক্র ঘুরছে শহরে। কলকাতার (Kolkata) উত্তর থেকে দক্ষিণ, শপিং মলে, পেট্রোল পাম্পে ভুয়ো কোম্পানির এজেন্টদের টার্গেট যুবক-যুবতী। তেমনই এজেন্টের ফাঁদে পড়ে টাকা খুইয়ে মাথায় হাত যাদবপুর এলাকার কৌশিক রায়ের। বেহালা থানায় অভিযোগ জানিয়েছেন তিনি। বেহালা থানার পক্ষ থেকে তাঁকে ক্রেতা সুরক্ষা আদালতে অভিযোগ জানাতে বলা হয়েছে।

দক্ষিণ শহরতলির শ্রীকলোনির বাসিন্দা কৌশিক সম্প্রতি পেট্রল পাম্পে গিয়েছিলেন। সেখানেই ‘গো হলিডে লিমিটেড’ নামে এক কোম্পানির নম্বর লেখা কুপন দেওয়া হয় তাঁকে। আচমকাই একদিন ফোন আসে, “ওই নম্বর লাকি ড্রয়ে পুরস্কার জিতেছে। আমাদের অফিসে এসে পুরস্কার নিয়ে যান।” টেলিফোন কন্ঠে অফিসের ঠিকানা শুনে বেহালা থানা এলাকার মহাবীরতলায় পৌঁছন কৌশিক। সেখানে তাঁর হাতে কিছু গিফট ভাউচার তুলে দেওয়া হয়। তারপরই শুরু আসল ‘খেলা’। কোম্পানির তরফ থেকে ‘টোপ’ দেওয়া হয়, সদস্য হওয়ার জন্য। ২৯ হাজার টাকা দিয়ে এক বছরের সদস্য হলেই মিলবে বছরে ১০ রাত ১১ দিন দেশের মধ্যে যে কোনও পাঁচতারা হোটেলে রাত্রিযাপনের সুযোগ।

[আরও পড়ুন : বাংলায় ‘দিন বদলের গান’, ভোটপ্রচারে নতুন সুর বাঁধল বিজেপি]

এই ফাঁদে পা দিয়ে টাকা দিলেই ‘খেল খতম।’ কর্পূরের মতো উধাও হয়ে যায় কোম্পানি। ইতিমধ্যেই একাধিক থানায় এহেন কোম্পানির নামে অভিযোগ জমা পড়েছে। কৌশিকের কথায়, “টাকা দেওয়ার পর আমি ওদের জানাই ২৩ থেকে ২৬ জানুয়ারি ছুটিতে মন্দারমনি যেতে চাই। গো হলিডে লিমিটেড নামে ওই সংস্থাও জানায় হোটেলের টিকিট বুক করে রাখবে।” সেই মতো মন্দারমনির হোটেলে পৌঁছে কৌশিক দেখেন রুম বুক করা আছে ঠিকই, কিন্তু এক টাকাও দেয়নি ওই সংস্থা।

“স্ত্রীকে নিয়ে হোটেলে পৌঁছে মান সম্মান নিয়ে টানাটানি। এদিকে টাকা না দিলে এক মুহূর্তও থাকতে দেবে না হোটেল। অগত্যা সে টাকাও নিজের গাঁট থেকেই দিই” জানিয়েছেন যুবক। তারপর পেরিয়ে গিয়েছে ৪০ দিন। কখনও উত্তর এসেছে সিস্টেমে গন্ডগোল, কখনও ‘এই দিচ্ছি’। কৌশিকের দাবি, এখন এক টাকাও ফেরত দেয়নি ওই সংস্থা। সংস্থার কলকাতার হেড অফিসে গিয়ে দেখা যায় সেখান থেকেও বহুদিন আগেই পাততাড়ি গুটিয়েছে ‘গো হলিডে লিমিটেড।’

[আরও পড়ুন : জোট কাঁটা এখনও উত্তরবঙ্গ, চূড়ান্ত আসন সমঝোতায় কংগ্রেসের কোর্টে বল ঠেলল আব্বাসের দল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement