BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  শুক্রবার ৩ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

করোনার সঙ্গে শরীরে নিউমোনিয়ার থাবা, বেসরকারি হাসপাতালে ভরতি নাইসেড অধিকর্তা

Published by: Sayani Sen |    Posted: July 2, 2020 7:20 pm|    Updated: July 2, 2020 7:24 pm

Niced director Shanta Dutta admitted in a kolkata's nursing home

অভিরূপ দাস: করোনার (Coronavirus) সঙ্গে শরীরে থাবা বসিয়েছে নিউমোনিয়াও। অবস্থা আগের চেয়ে যথেষ্ট আশঙ্কাজনক নাইসেড (Niced) অধিকর্তা শান্তা দত্তর। শহরের নামজাদা বেসরকারি হাসপাতালে সিটি স্ক্যান করানোর পরই নিউমোনিয়ায় আক্রান্ত হওয়ার কথা জানা যায়। তাই বাধ্য হয়ে সেখানেই ভরতি করা হয়েছে তাঁকে। আপাতত চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন তিনি।

বেশ কয়েকদিন আগে থেকেই জ্বরে ভুগছিলেন শান্তাদেবী (Shanta Dutta)। এছাড়াও করোনার একাধিক উপসর্গ তাঁর শরীরে ছিল। তাই সন্দেহ দানা বাঁধছিল। কোনও ঝুঁকি না নিয়ে গত শনিবার তাঁর নমুনা পরীক্ষা করতে পাঠানো হয়। রিপোর্ট হাতে আসার পরই জানা যায় নাইসেডের অধিকর্তার শরীরেও থাবা বসিয়েছে মারণ ভাইরাস। তবে সেই সময় তাঁর অবস্থা স্থিতিশীলই ছিল। তাই তাঁকে রাখা হয়েছিল হোম আইসোলেশনে। এদিকে, অসুস্থতার খবর পাওয়ামাত্রই গত মঙ্গলবার বিকেলে দ্রুত আরোগ্য কামনা করে শান্তা দত্তকে ফুলের তোড়া এবং চিঠি পাঠান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। পরিবারের দাবি, বাড়িতে ঠিকই ছিলেন নাইসেডের অধিকর্তা।

[আরও পড়ুন: করোনার মধ্যেও পরীক্ষার নোটিস স্বাস্থ্য বিশ্ববিদ্যালয়ের, হাই কোর্টের দ্বারস্থ আয়ুর্বেদের পড়ুয়ারা]

তবে ফুসফুসে সংক্রমণের জেরে তাঁর শারীরিক অবস্থার কিছুটা অবনতি হয় বৃহস্পতিবার। তাই বেশি দেরি না করে দুপুরের দিকে তাঁকে শহরের এক বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই সিটি স্ক্যান করা হয়। রিপোর্ট পাওয়ার পরই জানা যায়, তিনি নিউমোনিয়াতেও ভুগছেন। তাই তাঁকে ওই বেসরকারি হাসপাতালে ভরতিও করা হয়েছে। একে করোনা আবার তার উপর নিউমোনিয়ার থাবা, দু’য়ে মিলে শান্তাদেবীর অবস্থা বেশ আশঙ্কাজনক। এদিকে আবার শোনা গিয়েছে, শুধু তিনিই নন, নাইসেডের আরও এক অধিকর্তার শরীরেও বাসা বেঁধেছে মারণ ভাইরাস। আরও প্রায় ৩০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যদিও এ বিষয়ে এখনও স্বাস্থ্যদপ্তরের তরফে কিছু জানানো হয়নি। 

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারিতেই কাজ, কলকাতার রাজপথে নামল প্রায় ৪ হাজার বেসরকারি বাস]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে