BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৭  মঙ্গলবার ২৬ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

২৫ ডিসেম্বর নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রোর উদ্বোধন! গুজব ওড়াল কর্তৃপক্ষ

Published by: Sayani Sen |    Posted: December 3, 2020 7:55 pm|    Updated: December 3, 2020 7:56 pm

An Images

নব্যেন্দু হাজরা: এখনই চালু হচ্ছে না নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রো (Noapara-Dakshineswar Metro)। গুজব উড়িয়ে সেকথাই জানাল সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। আগামী ২৫ ডিসেম্বর নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রোর উদ্বোধন হবে বলে গুজব রটে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ওই প্রকল্পের উদ্বোধন করবেন বলেও রটে যায়। তবে সিপিআরও সাফ জানিয়ে দিলেন, এখনও বেশ কিছু কাজ বাকি তাই এখনই এই রুটে মেট্রো পরিষেবা চালু হচ্ছে না।

উত্তর-দক্ষিণের পাশাপাশি শহরের পূর্ব-পশ্চিমের কিছুটা অংশ জুড়েছে পাতালপথে। সল্টলেক সেক্টর ফাইভ থেকে ফুলবাগান পর্যন্ত ছুটছে মেট্রো। সেই পথ সম্প্রসারিত হবে শিয়ালদহ-জোকা পর্যন্ত। অন্যদিকে, উত্তর-দক্ষিণ পথও সম্প্রসারিত হচ্ছে। দক্ষিণেশ্বর কালীমন্দিরে বিপুল ভক্ত সমাগমের জন্য প্রচুর যানজট নিত্যকার ছবি। তা খানিকটা কমাতেই মেট্রো সম্প্রসারণের কথা ভাবা হয়। কাজও শুরু হয় সেইমতো। আশা ছিল, এ বছর কালীপুজোতেই নতুন রাস্তা ধরে মন্দিরে পৌঁছে যাওয়া যাবে। কিন্তু হতাশই হতে হয়েছে যাত্রীদের। নোয়াপাড়া থেকে আরও ৪ কিলোমিটার রাস্তা দক্ষিণেশ্বর। জানা গিয়েছে, স্টেশন তৈরি ও অন্যান্য কাজ শেষ হলেও, সিগন্যালিং ব্যবস্থার কাজ শেষ হয়নি। তাই মেট্রো চালু করা যাচ্ছে না।

[আরও পড়ুন: কোভিডই কাড়ল করোনা যোদ্ধার প্রাণ, মৃত্যু সাগর দত্ত মেডিক্যাল কলেজের অধ্যক্ষার]

দীপাবলির সময় দক্ষিণেশ্বর মেট্রো স্টেশনের ভিডিও শেয়ার করেন রেলমন্ত্রী পীযুষ গোয়েল। তিনি আশ্বাস দেন পুরোদমে কলকাতা মেট্রোর উত্তর-দক্ষিণে দক্ষিণেশ্বর পর্যন্ত সম্প্রসারণের কাজ চলছে। একবার তা শেষ হলেই অনেক দ্রুত, কম সময়ে কালীমন্দিরে পৌঁছে যেতে পারবেন দর্শনার্থীরা। রাস্তায় যানজটের চাপও কমবে, পরিবহণ আরও মসৃণ হবে। কিন্তু কবে তা শেষ হবে? এটাই এখন মূল প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে। কবে এই প্রকল্পের উদ্বোধন এবং পরিষেবা চালু হবে, সে বিষয়ে নির্দিষ্ট সময়ে সকলকে জানিয়ে দেওয়া হবে বলেই দাবি মেট্রো কর্তৃপক্ষের।

[আরও পড়ুন: ‘জয় হিন্দ’ সেতু তৈরিতে রাজ্যের টাকা ফেরতের দাবি, উদ্বোধনেও রেলকে কটাক্ষ মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement