Advertisement
Advertisement
NRS Medical College Hospital

ট্রেনে কাটা পড়া পা রোগীর পরিজনের হাতে তুলে দিলেন! এনআরএসের নার্সের কাণ্ডে শোরগোল

অভিযুক্ত নার্স এবং রোগীর পরিবারকে ডেকে পাঠানো হয়েছে।

NRS Nurse hands over amputed leg to family | Sangbad Pratidin
Published by: Paramita Paul
  • Posted:November 16, 2023 4:56 pm
  • Updated:November 16, 2023 4:56 pm

স্টাফ রিপোর্টার: রেলে কাটা পড়া এক ব্যক্তির অস্ত্রোপচারের পর কাটা পা দুটো ভাইয়ের হাতে তুলে দিলেন নার্স। এমন মারাত্মক ঘটনা নীলরতন সরকার মেডিক্যাল কলেজ হাসপাতালে (NRS Medical College Hospital)। ঘটনার অভিঘাতে আঁতকে উঠেছেন কর্তব্যরত চিকিৎসক ও পুলিশ কর্মীরাও। একজন নার্স কী করে পরিজনের হাতে কাটা পা তুলে দিতে পারেন, তা বুঝে উঠতে পারছেন না হাসপাতালের মেডিক্যাল সুপারও। কাল, শুক্রবার অভিযুক্ত নার্স এবং রোগীর পরিবারকে ডেকে পাঠানো হয়েছে।

ঘটনার সূত্রপাত সোমবার। কলকাতার ট্যাংরার বাসিন্দা মহম্মদ রাজ পার্ক সার্কাস থেকে ক্যানিং যাওয়ার ট্রেনে উঠতে যাচ্ছিলেন। সেই সময় পা ফসকে ট্রেনের তলায় পড়ে যান। মারাত্মকভাবে জখম হয় দুটো পা। নিয়ে আসা হয় নীলরতন সরকার হাসপাতালের জরুরি বিভাগে। দ্রুত তাঁর অপারেশনও করা হয়। সংশ্লিষ্ট শল্য চিকিৎসক এবং অ্যানাস্থেস্টিটরা আটঘণ্টার চেষ্টা করেও দুটো পা বাঁচাতে পারেননি। অস্ত্রোপচার করে পা দুটো কাটতে হয়। এই পর্যন্ত ঠিক ছিল।

Advertisement

[আরও পড়ুন: ‘স্যর, আমাকে বাঁচতে দিন’, ভারচুয়াল শুনানিতে কাতর আর্জি জ্যোতিপ্রিয়র]

অস্ত্রোপচারের পর মহম্মদ রাজের আত্মীয়দের মর্গের সামনে যেতে বলা হয় পা দুটি চিকিৎসা বর্জ্যে ফেলে দেওয়ার জন্য। সংশ্লিষ্ট নার্স কাটা পা দুটো রাজের ভাইয়ের হাতে তুলে দেন। মর্গের সামনে কর্তব্যরত পুলিশ দেখেন যে এক ব্যক্তি দুটি কাটা পা হাতে নিয়ে এগিয়ে যাচ্ছেন। এই দৃশ্য দেখে তাঁরা রীতিমতো আঁতকে ওঠেন। কেন মেডিক্যাল ওয়েস্ট বক্সে না ফেলে কেন রোগীর পরিবারের হাতে পা দুটো তুলে দিল তা বৃহস্পতিবার বিকেল পর্যন্ত স্পষ্ট নয়। হাসপাতাল সূত্রে খবর, এযাবৎকালের মধ্যে এমন ঘটনা কলকাতার হাসপাতালে ঘটেনি। এনআরএসের মেডিক্যাল সুপার ইন্দিরা দে এদিন সংবাদ প্রতিদিন-কে জানিয়েছেন, ওই নার্স, রোগীর পরিজন এবং পুলিশ কর্মীকে ডেকে পুরো বিষয়টি জানা হবে। প্রয়োজনে পদক্ষেপ করা হবে।

Advertisement

[আরও পড়ুন: ১৬ দিন গলায় আটকে ভেটকির তিন ইঞ্চি কাঁটা! রাজ্যের সরকারি হাসপাতালে ‘পুনর্জন্ম’ মহিলার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ