BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মাত্র ১০ দিনে কলকাতায় কনটেনমেন্ট জোনের সংখ্যা বাড়ল তিনগুণ, বাড়ছে আতঙ্ক

Published by: Paramita Paul |    Posted: June 12, 2020 6:33 pm|    Updated: June 12, 2020 6:54 pm

Number of Containment zone increased to 1009 in Kolkata within 10 days

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্য হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে কনটেনমেন্ট জোনের সংখ্যাও। সরকারি তথ্য বলছে, মাত্র দশদিনে বাংলায় দ্বিগুণ হয়েছে কনটেনমেন্ট জোনের সংখ্যা। কলকাতার ক্ষেত্রে একই সময় এই জোনের সংখ্যা বেড়েছে তিনগুণ। তবে শুধু সংক্রমণ বৃদ্ধিই নয়, কলকাতা পুরসভার নীতি বদলের জন্যও কনটেনমেন্ট জোনের সংখ্যা বাড়ছে বলে দাবি ওয়াকিবহাল মহলের।

স্বাস্থ্য দপ্তরের দেওয়া তথ্য অনুসারে, জুন মাসের শুরুতে পশ্চিমবঙ্গে মোট কনটেনমেন্ট জোনের সংখ্যা ছিল ৮৪৪। এখন বেড়ে তা দাঁড়িয়েছে ১,৮০৬। অর্থাৎ মাত্র ১০ দিনে কনটেনমেন্ট জোনের সংখ্যা দ্বিগুণের বেশি বেড়েছে। আবার রাজ্যের মোট কনটেনমেন্ট জোনের প্রায় ৬০ শতাংশ রয়েছে কলকাতায়। সেখানে জুনের প্রথম ১০ দিনে কনটেনমেন্ট জোনের সংখ্যা বেড়েছে প্রায় তিনগুণ। ৩৫১ থেকে বেড়ে তা হয়েছে ১,০০৯টি। এছাড়া অন্যান্য জেলাতেও দ্রুতহারে বেড়েছে কনটেনমেন্ট জোনের সংখ্যা। এছাড়া উত্তর ২৪ পরগণায় কনটেনমেন্ট জোনের সংখ্যা ১৪৪ থেকে বেড়ে ২১৯ হয়েছে বলে খবর। এমনকী কিছুদিন আগে পর্যন্ত গ্রিন জোনে থাকা পূর্ব বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়ার মতো জেলাতেও বেড়েছে কনটেনমেন্ট জোন।

[আরও পড়ুন : ঘুমন্ত অবস্থায় ধর্ষণ, নিউটাউনে সৎ বাবার যৌন লালসার শিকার নাবালিকা]

রাজ্য সরকারের কনটেনমেন্ট জোন চিহ্নিত করার নতুন নীতি অনুসারে, শুধুমাত্র যে আবাসনে বা বাড়িতে করোনা রোগীর সন্ধান মিলবে বিধিনিষেধ জারি হবে শুধু সেখানেই। রাস্তা বা এলাকাকে কনটেনমেন্ট জোনের আওতায় ফেলা হবে না। কলকাতায় কনটেনমেন্ট জোনের সংখ্যা বৃদ্ধির জন্য রাজ্য সরকারের নতুন নীতিকে দায়ী করা হয়েছে। তবে পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরাকে দায়ী করা হয়েছে অন্যান্য জেলায় কনটেনমেন্ট জোনের সংখ্যা বৃদ্ধির জন্য।

[আরও পড়ুন : বেসরকারি কর্মীদের জন্য সুখবর, ভোগান্তি এড়াতে সংস্থার কাছে বিশেষ অনুরোধ মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে