০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নার্সিংয়ের কাউন্সেলিংয়ে ‘দুর্নীতি’, পড়ুয়াদের বিক্ষোভে উত্তাল SSKM হাসপাতাল

Published by: Sayani Sen |    Posted: October 23, 2019 6:24 pm|    Updated: October 23, 2019 6:24 pm

Nursing student agitates in the area of SSKM Hospital

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এসএসকেএমে বিএসসি নার্সিংয়ের কাউন্সেলিংয়ে দুর্নীতির অভিযোগ। আর এই অভিযোগকে কেন্দ্র করে ছাত্রী এবং তাঁদের অভিভাবকদের বিক্ষোভে উত্তাল এসএসকেএম চত্বর। পুলিশের বিরুদ্ধে অতি সক্রিয়তার অভিযোগ তুলেছেন ছাত্রীরা। তাঁদের আরও অভিযোগ, পুলিশ ওই বিক্ষোভকারী ছাত্রীদের ঘাড় ধাক্কা দিয়ে বের করে দেওয়ার চেষ্টা করে। যদিও এ বিষয়ে এখনও পর্যন্ত এসএসকেএমের নার্সিং বিভাগের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

এসএসকেএমে বিএসসি নার্সিংয়ের কাউন্সেলিং ছিল বুধবার। তাই প্রায় ১৯০০ জন পড়ুয়া জড়ো হয়েছিলেন। সঙ্গে ছিলেন তাঁদের অভিভাবকেরা। এসএসকেএমের তরফে জানানো হয়েছিল, সকাল ন’টার মধ্যে পড়ুয়াদের কাউন্সেলিংয়ের জন্য জমায়েত হতে হবে। সকলেই যে নির্দিষ্ট সময়ে এসএসকেএমে এসেছেন, তা প্রমাণ করতে একটি কাগজে সইও করিয়ে নেওয়া হবে। সেই অনুযায়ী ছাত্রীরা নির্দিষ্ট সময়ে কাউন্সেলিংয়ের জন্য জড়ো হন। ছাত্রীদের অভিযোগ, সকাল ন’টার সময় পৌঁছলেও, কোনও কাগজে সই করানো হয়নি। ছাত্রীদের আরও অভিযোগ, ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করেও কাউন্সেলিংয়ের জন্য ডাক পাননি তাঁরা। সন্ধেবেলা তাঁরা জানতে পারেন কাউন্সেলিং শেষ হয়ে গিয়েছে। ছাতা মাথায় এসএসকেএমে কাউন্সেলিং হলের সামনে দাঁড়িয়েছিলেন পড়ুয়া এবং অভিভাবকরা। কেন কিছু না জানিয়ে চুপিসারে কাউন্সেলিং করা হল, সেই প্রশ্ন তুলে এসএসকেএমের সামনে বিক্ষোভ দেখাতে থাকেন ছাত্রী এবং অভিভাবকরা।

[আরও পড়ুন: নুসরতের পাঠানো ইলিশ দিয়েই নোবেলজয়ী ছেলের জন্য রাঁধলেন নির্মলাদেবী]

পুলিশের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ তুলেছেন কাউন্সেলিংয়ে যোগ দিতে আসা ছাত্রী এবং অভিভাবকরা। অভিযোগ, তাঁদের ধাক্কা দিয়ে বের করে দেওয়ার চেষ্টা করে পুলিশ। আপাতত এসএসকেএমে বিক্ষোভ জারি রেখেছেন ছাত্রীরা। অশান্তি যাতে বড়সড় আকার নিতে না পারে তাই হাসপাতাল চত্বরে সাদা পোশাকে বিশাল পুলিশবাহিনী মোতায়েন করা হয়েছে। যদিও এ বিষয়ে এখনও পর্যন্ত কর্তৃপক্ষের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে