BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

নুসরতের পাঠানো ইলিশ দিয়েই নোবেলজয়ী ছেলের জন্য রাঁধলেন নির্মলাদেবী

Published by: Sandipta Bhanja |    Posted: October 23, 2019 4:46 pm|    Updated: October 23, 2019 4:47 pm

Nusrat Jahan gifts Hilsa to Nobel winner Abhijit Banerjee's mother

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  মাছ খেতে ভালবাসেন নোবেলজয়ী বাঙালি অভিজিৎ বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবারই সন্ধেবেলা নিজের শহর কলকাতায় পা রেখেছেন তিনি। ছেলে খাদ্যরসিক বলে ভোজ আয়োজনে কোনওরকম খামতি রাখেননি মা নির্মলা বন্দ্যোপাধ্যায়। মাছ-মাংস, শেষপাতে মিষ্টি সবই। তবে এইসময়ে বাজারে ভাল ইলিশ না পাওয়ার আশঙ্কাপ্রকাশ করেছিলেন নির্মলা। আর তা জানতে পেরেই নোবেলজয়ীর বাড়িতে পেল্লাই সাইজের প্রায় ২.৫ কেজি ওজনের এক ইলিশ নিয়ে পৌঁছে গেলেন তৃণমূলের তারকা সংসদ নুসরত জাহান

একেবারে টাটকা মাছ। শুধু ইলিশই নয়। তার সঙ্গে একবাক্স গলদা চিংড়িও নুসরত নিজে পৌঁছে দিয়ে এলেন অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের বালিগঞ্জ সার্কুলার রোডের বাড়িতে। অভিজিৎবাবু মাছ খেতে ভালবাসেন বলে নিজের সংসদীয় এলাকা বসিরহাট থেকে একেবারে টাটকা ইলিশ এবং গলদা চিংড়ি আনিয়েছেন সাংসদ। আর তা নিয়েই মঙ্গলবার বেলা নাগাদ অভিজিৎবাবু বাড়িতে পৌঁছনোর আগে তাঁর মা নির্মলাদেবীর সঙ্গে দেখা করে এলেন নুসরত।

[আরও পড়ুন:  প্রেসিডেন্সির প্রাক্তনীদের সঙ্গে আড্ডা, গড়িয়াহাটে কেনাকাটা করলেন নোবেলজয়ী অভিজিৎ]

সত্যিই তো, কলকাতার ছেলে, যিনি কি না দেশের গর্ব, তিনি আসবেন বাড়িতে। আর সেই খাদ্যরসিক বাঙালির পাতে ইলিশ পড়বে না, তা আবার হয় নাকি? আর ঠিক এইজন্যই বসিরহাট থেকে অভিজিৎবাবুর জন্য টাটকা মাছ আনিয়ে নিজে দিয়ে এসেছিলেন মঙ্গলবার বেলা নাগাদ। যাতে তিনি বাড়িতে আসার আগেই তা দিয়ে রান্না সেরে নিতেন পারেন নি্র্মলাদেবী। এপ্রসঙ্গে বসিরহাটের সাংসদ নুসরত জাহান জানান, তিনি সংবাদমাধ্যম থেকেই জানতে পেরেছিলেন যে অভিজিৎবাবু ইলিশ খেতে ভালবাসেন। আর এই সিজনে নির্মলাদেবীর ভাল ইলিশ না পাওয়ার আশঙ্কার কথাও সেখান থেকেই জানতে পেরেছিলেন সাংসদ। তাই বসিরহাট থেকে ভাল ইলিশ আনিয়েছিলেন।

সাংসদ নুসরতের এই উদ্যোগে বেজায় খুশি অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের মা নির্মলাদেবীও। তাঁর কথায়, সাংসদ হঠাৎ বাড়িতে এসে পড়ায় একটু অস্বস্তি তাঁর হয়েছিল বটে! কিন্তু সেই সঙ্গে অসংখ্য ধন্যবাদও জানিয়েছেন নুসরতকে। শুধু তাই নয় সেই গলদা চিংড়ির মালাইকারি এবং ইলিশ মাছের ঝোল রেঁধেছেন বেগুন, কালোজিরে দিয়ে।  

[আরও পড়ুন:  ‘বিদেশিনীকে বিয়ে করে নোবেল আনুন’, রাহুল সিনহাকে কটাক্ষ অভিজিতের মায়ের ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে