BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘পুলিশ মেরুদণ্ডহীন, উর্দি ছেড়ে সবজি বিক্রি করুক’, ফের বেলাগাম দিলীপ ঘোষ

Published by: Sucheta Sengupta |    Posted: September 13, 2020 9:14 am|    Updated: September 13, 2020 4:39 pm

An Images

রূপায়ণ গঙ্গোপাধ্য়ায়: ফের পুলিশের কাজের সমালোচনা করতে গিয়ে বেফাঁস মন্তব্য বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের (Dilip Ghosh)। শনিবার এক জনসভায় তাঁর মন্তব্য, ”পুলিশের মেরুদণ্ড নেই। তারা তৃণমূলের ক্যাডার হিসেবে কাজ করছে। ওসি (OC), আইসি-দের (IC) উচিত নিজেদের পদ ছেড়ে সবজি বিক্রি করা।” তাঁর এই মন্তব্য ঘিরে রাজনৈতিক মহলে তো বটেই, বিরূপ প্রতিক্রিয়া তৈরি হয়েছে আইনরক্ষকদের মধ্যেও।

আগেও বহুবার পুলিশকে ‘তৃণমূলের ক্যাডার’ বলে আক্রমণের পথে হেঁটেছেন দিলীপ ঘোষ-সহ রাজ্য বিজেপির অন্যান্য নেতারা। পুলিশের কাজ নিয়ে প্রায় সবসময়েই সমালোচনা শোনা যায় গেরুয়া শিবিরে। তবে শনিবার বিজেপি (BJP) রাজ্য সভাপতির কটাক্ষের ভাষা একেবারেই নজিরবিহীন বলে মনে করছে সংশ্লিষ্ট মহল। অফিসার পদমর্যাদার পুলিশদের প্রতি তাঁর পরামর্শ, উর্দি ছেড়ে, পদ ছেড়ে সবজি বিক্রি করা উচিত! রাজ্য বিজেপির অভিযোগ, তৃণমূল সরকারের আমলে পুলিশ শুধুই শাসকদলের হয়ে সক্রিয় ভূমিকা পালন করে। বিরোধীদের জন্য কোনও সক্রিয়তা দেখা যায় না উর্দিধারীদের। সেখান থেকেই দিলীপ ঘোষের এই নজিরবিহীন আক্রমণ বলে মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: একুশের আগে তাৎপর্যপূর্ণ সফর, চলতি মাসেই রাজ্যে আসছেন সংঘ প্রধান মোহন ভাগবত]

পুলিশকে শুধুই সবজি বিক্রি করার মতো কটাক্ষেই বিঁধলেন না দিলীপ ঘোষ। তাঁর আরও আক্রমণ, মেরুদণ্ডহীন পুলিশের আইসি, ওসি। শাসকদলের হয়ে কাজ করার যে অভিযোগ বারবার পুলিশের বিরুদ্ধে উঠেছে, তাতেই আরও শান দিতে দিলীপ ঘোষের এই মন্তব্য বলে মনে করা হচ্ছে। তবে উলটোদিকেও প্রশ্ন উঠছে। পুলিশকে সবজি বিক্রির পরামর্শ দিয়ে কি বিজেপি রাজ্য সভাপতি পক্ষান্তরে সবজি বিক্রেতাদেরও অপমান করে বসলেন না? তাঁর এই মন্তব্যের পর পুলিশ মহলে ফের বিরূপ প্রতিক্রিয়া শুরু হয়েছে। ক্ষুব্ধ বহু পুলিশ অফিসার। যদিও এখনও তৃণমূলের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

[আরও পড়ুন: উত্তরপ্রদেশ থেকে পালিয়ে কলকাতায় আশ্রয়, লালবাজারের হাতে গ্রেপ্তার পঞ্চায়েত সদস্য]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement