Advertisement
Advertisement
Building Collapse

পাথুরিয়াঘাটায় ভেঙে পড়ল বিপজ্জনক বাড়ি, দেওয়াল ভেঙে উদ্ধার দুই

গার্ডেনরিচ, বউবাজারের পর এবার বাড়ি ভেঙে পড়ল পাথুরিয়াঘাটায়।

Old building collapsed in Pathuriaghata, two rescued
Published by: Arpan Das
  • Posted:April 5, 2024 10:38 pm
  • Updated:April 5, 2024 11:59 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের কলকাতায় (Kolkata) বাড়ি ভাঙার আতঙ্ক। গার্ডেনরিচ, বউবাজারের পর এবার বাড়ি ভেঙে পড়ল পাথুরিয়াঘাটা (Pathuriaghata) অঞ্চলে। আজ, শুক্রবার রাত আটটা নাগাদ ঘটনাটি ঘটে। তার পরই সেখানে দ্রুত পৌঁছয় দমকল বাহিনী ও বিপর্যয় মোকাবিলার দল। এলাকার বিধায়ক শশী পাঁজাও (Shashi Panja) উপস্থিত হন। আসেন ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মিনা হাজরা। ঘটনাস্থলে উপস্থিত হয়েছে জোড়াবাগান থানার পুলিশ।

এই ঘটনায় একতলার সিঁড়ি ভেঙে যায়। যার ফলে দোতলায় আটকে পড়েন দুজন। তাঁদের মধ্যে একজন ৪৮ বছরের প্রভাদেবী সিং, অন্যজন ৩৬ বছরের বিশ্বামিত্র উপাধ্যায়। দোতলার দেওয়াল ভেঙে তাঁদের উদ্ধারের চেষ্টা করে দমকল ও বিপর্যয় মোকাবিলা দল। দুজনকেই উদ্ধার করা হয়।

Advertisement

[আরও পড়ুন: প্রচারে ‘গো ব্যাক’ স্লোগান, দলীয় কর্মীদেরই বিক্ষোভে মেজাজ হারালেন মহুয়া!]

৮০/১ নম্বরের এই বাড়িটিকে ইতিমধ্যেই বিপজ্জনক বলে চিহ্নিত করা হয়েছে। এই বাড়ির বাসিন্দাদের অন্যত্র যাওয়ার কথা বলে নোটিসও দেওয়া হয়েছে। পাশের একটি জমিতে চলছে বহুতল গড়ার কাজ। প্রাথমিক ভাবে অনুমান করা হচ্ছে, সেখানে পাইলিং করার জন্যই এই বিপত্তি। ডিসি নর্থ অভিষেক গুপ্তাও ঘটনাস্থলে উপস্থিত রয়েছে। দুজনকেই উদ্ধার করা হয়েছে।

Advertisement

[আরও পড়ুন: স্কুলছাত্রীকে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে ‘গণধর্ষণ’, গ্রেপ্তার বীরভূমের ৫ যুবক]

উল্লেখ্য, ২ এপ্রিল বউবাজারের মুচিপাড়া অঞ্চলেও একটি বাড়ির দেওয়াল ভেঙে পড়ে। রামকানাই অধিকারী লেনের একটি বাড়ি ভাঙার কাজ চলছিল। সেই কাজের মধ্যেই পাশের একটি বাড়ির দেওয়াল ধসে পড়ে। পাশের আরও কয়েকটি বাড়িতেও ফাটল দেখা গিয়েছিল। অভিযোগ, নিয়ম না মেনে বাড়িটি ভাঙা হচ্ছিল, সেই কারণেই এই দুর্ঘটনা ঘটে। সেই রেশ কাটতে না কাটতেই ফের উত্তর কলকাতায় ঘটল বাড়ি ভেঙে পড়ার ঘটনা। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ