২২ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মেট্রো স্টেশনে একদিকের গেট বন্ধ, দমদমে নাজেহাল যাত্রীরা

Published by: Bishakha Pal |    Posted: October 26, 2018 1:04 pm|    Updated: October 26, 2018 1:04 pm

One gate is close in Dum Dum metro station

সুব্রত বিশ্বাস: বদলে ফেলা হচ্ছে দমদম মেট্রোর স্টেশনে দক্ষিণ দিকের এসকালেটর। সেই কারণে বন্ধ করে দেওয়া হয়েছে মেট্রো স্টেশনের দক্ষিণ দিকের সব গেট। শুক্রবার থেকে রবিবার পর্যন্ত কাজ চলবে। এই তিনদিন বন্ধ রাখা হবে গেট ও কাউন্টারগুলি। শুক্রবার এই পরিস্থিতিতে চরম অসুবিধার মধ্যে পড়তে হয় যাত্রীদের।

পুজোর পর এদিনই সরকারি অফিস খুলল। প্রথম দিন কাজে যেতে গিয়ে এই পরিস্থিতির জন্য নাজেহাল হলেন যাত্রীরা। তবে মাঝের ও উত্তরের গেটগুলি যথারীতি খোলা ছিল। মাঝের গেটে তিনটি বাড়তি কাউন্টার খুলে যাত্রীদের সহযোগিতা করা হয়। আরপিএফ কর্তারা জানিয়েছেন, নাগেরবাজারের দিক থেকে যে সব মানুষজন মেট্রোতে যাতায়াত করেন তাঁরা এদিন মাঝের গেট ব্যবহার করায় ভিড় হয় সেখানে। আরপিএফ কর্মীরা যাত্রীদের ধীরে চলার আবেদনের সঙ্গে ভিড় সামলানোর কাজ করেন।

ফের অঙ্গ প্রতিস্থাপনের নজির শহরে, মৃত যুবক বাঁচালেন চার জীবন ]

যাত্রীদের স্বার্থে এই কাজ জরুরি বলে মনে করেছে মেট্রো কর্তৃপক্ষ। শুক্রবার কাজের দিন, শনি অর্ধদিবস ও রবি ছুটির দিন। তাই এই সময়টাকেই বেছে নিয়েছে তারা। মেট্রোর চিফ অপারেশন ম্যানেজার সাত্যকী নাথ বলেন, সাত মাস ধরে এসকালেটরটি খারাপ হয়ে রয়েছে। এছাড়া তা পুরনো হওয়ায় সম্পূর্ণ বদলে ফেলার পরিকল্পনা নেওয়া হয়েছে। এসকালেটরটি পুরো ভেঙে ফেলার সময় জন্য ধুলো উড়বে। কাজের সরঞ্জাম থেকেও ঘটতে পারে দুর্ঘটনা। সেই আশঙ্কায় বন্ধ রাখা হয়েছে ওই গেট।

সাত্যকীবাবুর কথায়, মেট্রো যাত্রীদের সুবিধার জন্য নভেম্বরেই একাধিক নতুন ব্যবস্থা চালু হচ্ছে। যার মধ্যে প্রধান, স্মার্ট কার্ড এবার চার্জ করা যাবে অনলাইনে। নভেম্বরেই এই পরিষেবা চালু করতে দ্রুততার সঙ্গে কাজ চলছে। এছাড়া নতুন যে চারটি রেক এসেছে তার কমিশন হয়ে যাবে নভেম্বরেই। ডিসেম্বর থেকে তা চলবে বলে তিনি জানান।

শহরের রাস্তায় শিকারের সন্ধানে ‘কেপমার গ্যাং’, তৎপর লালবাজার ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে