২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

এবার করোনার বলি ক্যালকাটা টেলিফোনের অবসরপ্রাপ্ত কর্মী, বাড়ছে উদ্বেগ

Published by: Tiyasha Sarkar |    Posted: May 12, 2020 4:47 pm|    Updated: May 12, 2020 4:47 pm

An Images

গৌতম ব্রহ্ম: কলকাতায় মৃত্যু হল আরও এক করোনা আক্রান্তের। নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসার পরই এমআর বাঙ্গুর হাসপাতালে ভরতি করা হয়েছিল তাঁকে। কিন্তু শেষমেশ অদৃশ্য মারণ ভাইরাসের সঙ্গে লড়াইয়ে হার মানলেন ক্যালকাটা টেলিফোনের অবসরপ্রাপ্ত ওই কর্মী।

জানা গিয়েছে, বাঘাযতীনের ডি ব্লকের বাসিন্দা ওই ব্যক্তি অবসর গ্রহণের পর থেকেই অসুস্থ ছিলেন। কিছুদিন আগে চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতালে ভরতি ছিলেন তিনি। সেই সময়ই তাঁর শরীরে করোনার একাধিক উপসর্গ দেখা দেয়। তড়িঘড়ি তাঁর নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। সেই রিপোর্ট আসতেই জানা যায় তিনি করোনা পজিটিভ। এরপরই তাঁকে স্থানান্তরিত করা হয়েছিল বাঙ্গুর হাসপাতালে। চিকিৎসা চলাকালীনই মৃত্যু হয় তাঁর। ইতিমধ্যেই কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে মৃতের সংস্পর্শে আসা বেশ কয়েকজনকে।

[আরও পড়ুন: ফকির ডেকে গ্রাম বাঁধিয়েও রোখা গেল না সংক্রমণ! গোপালনগরে করোনা আক্রান্ত যুবক]

প্রসঙ্গত, করোনা সংক্রমণ বৃদ্ধির হার বেড়েই চলেছে। দেশে আক্রান্তের সংখ্যা ৭০ হাজার ছাড়িয়েছে। মৃতের সংখ্যা ২৩০০ ছুঁতে চলেছে। রাজ্যে আক্রান্ত ২০০০-এর বেশি। এই পরিস্থিতিতেই লকডাউনে আরও খানিকটা ছাড়ের পথে হাঁটছে কেন্দ্র। মঙ্গলবার থেকেই চালু হচ্ছে বিশেষ যাত্রীবাহী ট্রেন। বিকেলে রাজধানী দিল্লি থেকে বিভিন্ন রাজ্যে রওনা হবে ১৫ জোড়া ট্রেন। এদিকে, বুধবার থেকে রাজ্যের গ্রিন জোনগুলিতে জরুরি পরিষেবায় যুক্ত কর্মীদের জন্য চালু হচ্ছে সরকারি বাসও। ১৭ মে লকডাউন পরবর্তী সময়ে কোন পথে এগোবে বাংলা, তা স্থির করতে বিকেলে বৈঠক করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন: সুতির ৩ করোনা আক্রান্তের দিল্লি যোগ নিশ্চিত করল স্বাস্থ্যদপ্তর, নজরে অ্যাম্বুল্যান্স চালক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement