BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

এবার করোনা পজিটিভ কলকাতা পুলিশের কনস্টেবল, ভরতি এমআর বাঙ্গুর হাসপাতালে

Published by: Tiyasha Sarkar |    Posted: April 15, 2020 10:48 am|    Updated: April 15, 2020 11:58 am

An Images

ফাইল ফটো

অর্ণব আইচ: এবার করোনা (Corona Virus) আক্রান্ত কলকাতা পুলিশের এক কনস্টেবল। স্বাস্থ্য দপ্তরের তরফে জানানো হয়েছে, বর্তমানে এমআর বাঙ্গুর হাসপাতালে চিকিৎসা চলছে ওই ব্যক্তির। এই প্রথম রাজ্যের কোনও পুলিশকর্মীর শরীরে মিলল করোনার জীবাণু।

জানা গিয়েছে, কলকাতা পুলিশের কনস্টেবল ওই ব্যক্তি উত্তর ডিভিশনের একটি থানায় কর্মরত। কিছুদিন ধরেই কিডনির সমস্যায় ভুগছিলেন তিনি। সেই কারণেই তাঁকে ভরতি করা হয় হাসপাতালে। এরপরই ওই পুলিশ কর্মীর শরীরে করোনার একাধিক উপসর্গ লক্ষ্য করেন চিকিৎসরা। তখনই নমুনা সংগ্রহ করে পাঠানো হয় কোভিড-১৯ পরীক্ষার জন্য। রিপোর্ট মিলতেই জানা যায়, ওই ব্যাক্তির শরীরে বাসা বেঁধেছে মারণ ভাইরাস। বর্তমানে বাঙ্গুর হাসপাতালে চিকিৎসা চলছে তাঁর। স্বাস্থ্য দপ্তরের তরফে জানানো হয়েছে যে, ওই পুলিশকর্মীর রিপোর্ট পজিটিভ আসায় তাঁর গোটা পরিবারকেই কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। পুলিশের একাংশ জানিয়েছে যে, অসুস্থতার কারণে দীর্ঘদিন ধরেই ছুটিতে ছিলেন ওই পুলিশকর্মী। তাই প্রাথমিক ভাবে সংক্রমণের আশঙ্কার কোনও কারণ নেই।  

[আরও পড়ুন: সামাজিক ফতোয়ার চোখরাঙানি, নারায়ণপুরে স্বাস্থ্যকর্মীদের থাকতে না দেওয়ার নিদান স্থানীয়দের]

হাসপাতালের তরফে জানানো হয়েছে, করোনা ছাড়াও একাধিক সমস্যা রয়েছে ওই ব্যক্তির। তাঁর অবস্থা বেশ আশঙ্কাজনক। সূত্রের খবর, শুধু পরিবার নয়, শেষ কয়েকদিনে আর কার কার সংস্পর্শে এসেছিলেন ওই পুলিশকর্মী তাঁদেরও চিহ্নিত করা হচ্ছে। প্রসঙ্গত, করোনা মোকাবিলায় প্রথম থেকে এগিয়ে এসেছিলেন কলকাতা পুলিশের কর্মী-আধিকারিকরা। পাশপাশি, কর্মীদের সুরক্ষিত রাখার ব্যবস্থাও করেছিল কলকাতা পুলিশ। বিশেষ প্রশিক্ষণ দেওয়া হয়েছিল ১২ জন কর্মীকে। যাতে কর্মীদের কোনও সমস্যায় তাঁরাই প্রাথমিকভাবে পরিষেবা দিতে পারে। লকডাউন পালনের ক্ষেত্রেও বিভিন্নভাবে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে তাঁরা। 

[আরও পড়ুন: করোনার ভয়ে আটকে ঘুপচি ঘরে? বন্দিদশাতেও সুস্থ থাকতে খুলে রাখুন জানলা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement