BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

১ সেপ্টেম্বর থেকে বদলে যাচ্ছে Belur Math খোলার সময়, জেনে নিন নতুন সময়সূচি

Published by: Tiyasha Sarkar |    Posted: August 30, 2021 2:15 pm|    Updated: August 30, 2021 2:16 pm

Opening time of Belur Math will be change from 1st September | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি মাসেই ভক্তদের জন্য দ্বার খুলেছে বেলুড় মঠ (Belur Math)। করোনা বিধি মেনে বেলুড়ে প্রবেশ করতে পারছেন দর্শনার্থীরা। তবে সেপ্টেম্বরের ১ তারিখ থেকে বদলে যাচ্ছে প্রবেশের সময়।

রাজ্যের করোনা (Corona Virus) পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে। ধীরে ধীরে খুলেছে ধর্মস্থানগুলি। একইভাবে চলতি মাসের ১৮ তারিখ ভক্তদের জন্য খুলে দেওয়া হয় বেলুড় মঠের দরজা। প্রত্যেকদিন সকাল আটটা থেকে ১১টা এবং বিকেল চারটে থেকে ৫.৪৫ মিনিট পর্যন্ত দর্শনার্থীদের জন্য খোলা থাকছিল মঠ। তবে মঠে প্রবেশ করতে গেলে দেখাতে হচ্ছে কোভিড ভ্যাকসিনের (Corona vaccine) দু’টি ডোজ নেওয়ার শংসাপত্র। বেলুড় মঠে প্রবেশের পর ভক্তদের করোনা বিধি মানতে হচ্ছিল। কোভিড বিধি যাতে ভঙ্গ না হয়, সেদিকেও কড়া নজর রাখা হচ্ছে।

[আরও পড়ুন: বোর্ড অফ মেডিক্যাল কাউন্সিলের সদস্য পরিচয়ে তরুণীকে কুপ্রস্তাব, গ্রেপ্তার ভুয়ো আধিকারিক

তবে খোলার কয়েকদিনের মধ্যেই বেলুড়ের প্রবেশের সময় পরিবর্তন করল কর্তৃপক্ষ। মঠের তরফে জানানো হয়েছে, ১ সেপ্টেম্বর থেকে পুরনো নিয়ম মেনে সকাল ৮ টা থেকে ১১ টা পর্যন্ত খোলা থাকবে বেলুড়। তবে বদলাচ্ছে বিকেলের সময়। বিকেলে চারটে থেকে সাড়ে পাঁচটা পর্যন্ত বেলুড়ে প্রবেশ করতে পারবেন ভক্তরা।প্রবেশের সময় কোভিডের দুটি ডোজ নেওয়ার শংসাপত্র ও আধার, প্যান অথবা ভোটার আইডির প্রতিলিপি দেখাতে হবে। অন্যথায় দেখাতে হবে ৭২ ঘণ্টা আগে করা কোভিড টেস্টের রিপোর্ট। এগুলি না দেখাতে পারলে বেলুড়ে প্রবেশের অনুমতি পাবেন না দর্শনার্থীরা।

 উল্লেখ্য, বেলুড় খুললেও ৩০ আগস্ট অর্থাৎ আজ জন্মাষ্টমীতে ভক্তরা মঠে প্রবেশ করতে পারবেন না। কারণ, করোনা পরিস্থিতির আগে অন্যান্য বছর জন্মাষ্টমীতে (Janmashtami) বেলুড় মঠে প্রচুর ভক্তের সমাগম হত। এবারও মঠ খোলা থাকলে প্রবল জমায়েতে ফলে করোনা বিধি ভঙ্গ হতে পারে। সেই আশঙ্কা থেকেই মঠ কর্তৃপক্ষ এদিন ভক্তদের প্রবেশ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। তবে রীতি মেনেই মঠের ভিতরে জন্মাষ্টমী উপলক্ষে পুজো হচ্ছে।

[আরও পড়ুন: তালিবান শিবিরে পাঠ নিতে আফগানিস্তানে বাংলার তিন যুবক, কেন্দ্রীয় রিপোর্টে চাঞ্চল্য

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে