BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সম্প্রীতির নজির, জন্মাষ্টমীর দিন জন্মানোয় ছেলের নাম কৃষ্ণ রেখেছেন মুসলিম ব্যক্তি

Published by: Soumya Mukherjee |    Posted: August 13, 2020 9:37 am|    Updated: August 13, 2020 1:59 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চারিদিকে ধর্মের নামে বিভাজনের চেষ্টা চললেও ভারতের সাধারণ মানুষ কিন্তু এখনও সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্যকে আঁকড়েই জীবনযাপন করছেন। বিভিন্ন সময়ে ঘটে যাওয়া নানা ঘটনায় তারই প্রমাণ পাওয়া যায়। এবার জন্মাষ্টমী (Janmashtami) -র দিন জন্ম নেওয়ায় ছেলের নাম কৃষ্ণ রাখার কথা শোনা গেল মধ্যপ্রদেশের ইন্দোরে। এই ঘটনার কথা প্রকাশ্যে আসার পরেই ছেলেটির বাবা আজিজ খানের প্রশংসা পঞ্চমুখ হয়ে উঠেছেন নেটিজেনরা। এটাই ভারতের আসল পরিচয় বলেও উল্লেখ করেছেন তাঁরা।

আজ থেকে ১২ বছর আগে ২০০৮ সালের ২৩ আগস্ট জন্মাষ্টমীর পবিত্র লগ্নে মধ্যপ্রদেশের ইন্দোর (Indore) -এর একটি হাসপাতালে জন্ম হয়েছিল স্থানীয় বাসিন্দা আজিজ খানের পুত্রসন্তানের। এরপরই ছেলের নাম কৃষ্ণ রাখেন তিনি। বিষয়টি নিয়ে পরিবারের মধ্যে চরম অশান্তিও হয়। এই কাণ্ডে প্রবল ক্ষোভ প্রকাশ করে আজিজকে কাফের বলে গালমন্দ করেন তাঁর মা। তা সত্ত্বেও নিজের সিদ্ধান্ত পরিবর্তন করেননি মধ্যপ্রদেশের ওই ব্যক্তি।

[আরও পড়ুন: প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থা ‘স্থিতিশীল’, স্বস্তির খবর দিলেন ছেলে অভিজিৎ]

এপ্রসঙ্গে আজিজ খান নামে ওই ব্যক্তি জানান, ‘২০০৮ সালে ২৩ আগস্ট ইন্দোরের একটি হাসপাতালে পুত্রসন্তান প্রসব করেন আমার স্ত্রী। এরপর সেখানে কর্তব্যরত চিকিৎসক প্রভীন জাদিয়া যখন ফর্মে আমার ছেলের নাম কী দেবেন জিজ্ঞাসা করেন তখন আমি সঙ্গে সঙ্গে বলি কৃষ্ণ। কারণ ওইদিনটি ছিল জন্মাষ্টমী।’

[আরও পড়ুন: হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত কংগ্রেসের মুখপাত্র রাজীব ত্যাগী, শোকস্তব্ধ রাজনৈতিক মহল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement