BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থা ‘স্থিতিশীল’, স্বস্তির খবর দিলেন ছেলে অভিজিৎ

Published by: Subhajit Mandal |    Posted: August 13, 2020 9:15 am|    Updated: August 13, 2020 10:37 am

Pranab Mukherjee now haemodynamically stable, says Son

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখপাধ্যায়ের (Pranab Mukherjee) শারীরিক অবস্থার খানিকটা উন্নতি। এখন তাঁর শরীরের বেশ কিছু অঙ্গ চিকিৎসায় সাড়া দিচ্ছে। বুধবার রাতে স্বস্তির খবর দিলেন প্রণববাবুর ছেলে অভিজিৎ মুখোপাধ্যায়। যদিও বৃহস্পতিবার সকালে হাসপাতালের তরফে জানানো হয়েছে, এখনও পুরোপুরি সংকটমুক্ত নন প্রাক্তন রাষ্ট্রপতি। এখনও তাঁকে ভেন্টিলেশন সাপোর্টেই রাখা হয়েছে। তবে তাঁর গুরুত্বপূর্ণ কিছু অঙ্গ কাজ করছে। 

রবিবার রাতে তাঁর দিল্লির বাসভবনের বাথরুমে পড়ে যান প্রাক্তন রাষ্ট্রপতি। মাথায় আঘাত পান। সোমবার সকালে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। মস্তিষ্কে অস্ত্রোপচার করে জমে থাকা রক্ত বের করে ফেলা হয়। হাসপাতাল সুত্রে জানানো হয় প্রণববাবুর অস্ত্রোপচার সফল হয়েছে। কিন্তু তারপর অস্ত্রোপচারের জায়গা থেকে ফের রক্তক্ষরণ শুরু হয়ে যায়। মস্তিষ্কের অন্যান্য অংশেও রক্তক্ষরণ হয়। তাছাড়া  ৮৪ বছরের প্রণববাবু করোনা আক্রান্ত। রয়েছে হার্টের সমস্যাও। যার জেরে প্রাক্তন রাষ্ট্রপতির শারীরিক অবস্থার অবনতি হয়। অস্ত্রোপচারের পর থেকেই ভেন্টিলেশন সাপোর্টে আছেন তিনি।

[আরও পড়ুন: এবার করোনায় আক্রান্ত কেন্দ্রীয় আয়ুশ মন্ত্রী শ্রীপদ নায়েক, রয়েছেন হোম আইসোলেশনে]

বুধবার তাঁর শারীরিক অবস্থা নিয়ে রীতিমতো গুজব রটে গিয়েছিল। চিন্তিত হয়ে পড়েছিলেন প্রণববাবুর অনুগামীরা। কিন্তু রাতের দিকে অভিজিৎ (Abhijit Mukherjee) টুইট করে খানিকটা স্বস্তির খবর শোনান। জঙ্গিপুরের প্রাক্তন সাংসদ বলেন,”আপনাদের সকলের প্রার্থনায় আমার বাবার আমার বাবার হৃদ‌্‌যন্ত্রের কাজ, শরীরে রক্ত সঞ্চালন, রক্তচাপ স্থিতিশীল। আপনাদের কাছে অনুরোধ, প্রার্থনা চালিয়ে যান। যাতে বাবা তাড়াতাড়ি সুস্থ হয়ে যান।” যদিও অভিজিতের টুইটের কিছুক্ষণ আগে আর আর হাসপাতালে (Army’s Research and Referral Hospital) তরফে জানানো হয়েছিল, প্রণব মুখোপাধ্যায় এখনও সংকটজনক অবস্থাতেই আছেন। তবে বর্তমানে তাঁর হৃদ‌্‌যন্ত্রের কাজ, শরীরে রক্ত সঞ্চালন, রক্তচাপ স্থিতিশীল।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে