BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের উত্তেজনা সাউথ পয়েন্ট স্কুলে, ফি কমানোর দাবিতে বিক্ষোভ অভিভাবকদের

Published by: Paramita Paul |    Posted: February 5, 2020 10:30 am|    Updated: February 5, 2020 10:30 am

Parents sought to revise school fees of South Point High School.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফি-বৃদ্ধি নিয়ে ফের উত্তেজনা ছড়াল কলকাতার সাউথ পয়েন্ট স্কুলে। গত সপ্তাহের পর বুধবারও অভিভাবকদের অসন্তোষের মুখে পড়ল স্কুল কর্তৃপক্ষ। এক ধাক্কায় ২৫ শতাংশ ফি বৃদ্ধি করা হয়েছে। যা দিতে অপারগ বহু অভিভাবকই। আর তাই ফি কমানোর দাবিতে সরব হন তাঁরা। অভিভাবকদের দাবি, ফি কমানোর কথা উচ্চতর কর্তৃপক্ষকে জানানো হবে বলে আশ্বাস দিয়েছিলেন স্কুলের প্রিন্সিপাল। কিন্তু পাঁচদিন কেটে গেলেও স্কুলের পক্ষ থেকে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। তাই এদিন স্কুলের বাইরে অভিভাবকরা একপ্রস্থ বিক্ষোভ দেখান। তবে এদিনও স্কুলের তরফে বর্ধিত ফি কমানো সম্পর্কে কিছুই জানানো হয়নি।

আগামী শিক্ষাবর্ষ থেকে ২৫ শতাংশ ফি বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে সাউথ পয়েন্ট কর্তৃপক্ষ। জুনিয়র ও সিনিয়র, দুই বিভাগেই এই ফি বৃদ্ধি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিন্তু অভিভাবকদের দাবি, এক লাফে এতটা ফি বৃদ্ধি তাঁদের সমস্যা তৈরি করেছে। সন্তানদের স্কুলে পড়ানো নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। তাই ৩১ জানুয়ারি সকাল থেকে সাউথ পয়েন্ট জুনিয়র স্কুলের গেটের বাইরে রাস্তায় তাঁরা প্রতিবাদ দেখান। বেলা পর্যন্ত রাস্তা অবরুদ্ধ থাকায় যান চলাচলেও সমস্যা হয়। 

[আরও পড়ুন : বাজেট অধিবেশনের ভাষণ নিয়ে রাজ্যপাল-মুখ্যসচিব দীর্ঘ বৈঠক]

স্কুলের তরফে বিশ্বজিৎ মতিলালের পালটা অভিযোগ করেছিলেন, প্রতিবাদ জানাতে গিয়ে অভিভাবকরা স্কুলের গেট কার্যত বন্ধ করে দেন। তাতে সময়মতো স্কুলে ঢুকতে পারেনি ছোট পড়ুয়ারা। ব্যাহত হয়েছিল পড়াশোনা। এরপর কেটে গিয়েছে পাঁচদিন। কিন্তু ফি কমানো নিয়ে কোনও সিদ্ধান্ত নেয়নি স্কুল কর্তৃপক্ষ। তাই বুধবার আরও একবার স্কুলের সামনে জড়ো হয়ে নিজেদের ক্ষোভ উগড়ে দেন অভিভাবকেরা। তবে স্কুলের পক্ষ থেকে এবিষয়ে কোনও তথ্য দেওয়া হয়নি।

[আরও পড়ুন : রিজার্ভ ব্যাংকে কর্মী নিয়োগে কেন্দ্রীয় বঞ্চনার শিকার বাংলা! আন্দোলনে কর্মচারী সংগঠন]

কলকাতা শহরের অন্যতম নামী শিক্ষা প্রতিষ্ঠান সাউথ পয়েন্ট স্কুল এমনিতেই ব্যয়বহুল। তার উপর এক ধাপে এতটা ফি বৃদ্ধিতে আর্থিক সমস্যায় পড়বেন বলে জানাচ্ছেন অভিভাবকরা। স্কুল কর্তৃপক্ষের কাছে তাঁদের আবেদন, একেবারে ফি এতটা না বাড়িয়ে ধাপে ধাপে বাড়ানো হোক। কিন্তু স্কুল কর্তৃপক্ষের দাবি, বহু বছর পর স্কুলের ফি বাড়ানো হল। উন্নত পরিকাঠামো বজায় রেখে ছাত্রছাত্রীদের শিক্ষাদানকে সবসময়ে তাঁরা প্রাধান্য দিয়ে এসেছেন। সেই স্বার্থ অক্ষুণ্ণ রাখতেই ফি বৃদ্ধির সিদ্ধান্ত।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে