BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

জেলবন্দি পার্থকে বিএ কমিটির বৈঠকে আমন্ত্রণ জানালেন স্পিকার

Published by: Subhajit Mandal |    Posted: September 7, 2022 9:17 pm|    Updated: September 7, 2022 9:17 pm

Partha Chatterjee invited in BA committee meeting of West Bengal Assembly | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: জেলবন্দি প্রাক্তন পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ‌্যায়কে (Partha Chatterjee) বিধানসভার বিজনেজ অ্যাডভাইসরি (বিএ) কমিটির বৈঠকে ডাকল  বিধানসভা। আগামী ১৪ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া বিধানসভার অধিবেশনের কার্যসূচি চূড়ান্ত করার জন‌্য ১২ সেপ্টেম্বর বৈঠক ডেকেছেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। ২০১১ সাল থেকে বিএ (BA) কমিটির সদস‌্য পার্থ চট্টোপাধ‌্যায়কে ওই বৈঠকে উপস্থিত থাকার জন‌্য বুধবারই তাঁর নাকতলার বাড়িতে স্পিকারের তরফে চিঠি পাঠানো হয়েছে।

কিন্তু মন্ত্রিত্ব ও দলের সমস্ত পদ থেকে অপসারিত প্রাক্তন পরিষদীয় মন্ত্রীকে কেন বিএ কমিটির বৈঠকে আমন্ত্রণ ডাকা হল? এমনই প্রশ্নের উত্তরে স্পিকার জানিয়েছেন, পার্থবাবুকে যে গ্রেপ্তার করা হয়েছে সেকথা ইডির (ED) তরফে তাঁকে জানানো হয়েছে। কিন্তু তিনি এখন কোথায় রয়েছেন তা তাঁর জানা নেই। তাই পার্থবাবুর বাড়ির ঠিকানায় চিঠি পাঠানো হয়েছে বলে স্পিকার দাবি করেন। এখনও কি জেলবন্দি প্রাক্তন মন্ত্রী বিধানসভার বিএ কমিটির সদস‌্য? এমন প্রশ্নের উত্তরে বিধানসভার (Assembly) অধ‌্যক্ষ জানান,”উনি এখনও বিধায়ক, আর কে বিএ কমিটির সদস‌্য থাকবেন তা পুরোপুরি স্পিকারের এক্তিয়ার।” সূত্রের খবর, রীতি মেনে রাজনৈতিক দলগুলির তরফে বিএ কমিটির সদস‌্যদের নাম জানিয়ে দেওয়া হয়। এক্ষেত্রে পার্থর নাম বাদ দেওয়ার জন‌্য এখনও শাসকদলের পরিষদীয় টিমের তরফে সুপারিশ যায়নি।

[আরও পড়ুন: কাজ ফেলে রাখা যাবে না, অভিযোগ এলে ৭ দিনের মধ্যে ব্যবস্থা! প্রশাসনিক বৈঠকে কড়া মুখ্যমন্ত্রী]

বিএ কমিটির পর আসন্ন অধিবেশনে সবার নজর থাকছে মুখ‌্যমন্ত্রীর পাশে পার্থর আসনে কে বসেন তার দিকে। পরিবর্তনের পর থেকে ট্রেজারি বেঞ্চে মমতার পাশে একটি আসন ফাঁকা রেখেই বসতেন পার্থ। বিধানসভার ওই সারিতে মোট ছয়টি আসন রয়েছে। বর্তমানে মুখ‌্যমন্ত্রী ছাড়াও ট্রেজারি বেঞ্চের ওই সারিতে শোভনদেব চট্টোপাধ‌্যায়, ফিরহাদ হাকিম (Firhad Hakim) এবং অরূপ বিশ্বাস বসেন। কিন্তু তাঁর পাশে কে বসবেন তা স্বয়ং মুখ‌্যমন্ত্রীর সঙ্গে কথা বলেই স্পিকার চূড়ান্ত করবেন বলে বিধানসভা সূত্রে খবর।

[আরও পড়ুন: ‘ইন্ডিয়া’স বিগেস্ট পাপ্পু’ লেখা টি-শার্ট পরে পথে যুব তৃণমূল, সরব ইডি-সিবিআইয়ের বিরুদ্ধেও]

 এএসসি নিয়োগ দুর্নীতির তদন্তে বিপুল কালো টাকা ও সম্পত্তি উদ্ধার হয় পার্থ চট্টোপাধ্যায়ের বান্ধবী অর্পিতার (Arpita Chatterjee) ফ্ল্যাট থেকে। এরপর ইডি গ্রেপ্তার করে পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতাকে। দুজনেই এখনও জেলে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে