BREAKING NEWS

১৪  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘কাল দুপুর থেকে পরশু সকাল পর্যন্ত ঘরেই থাকুন’, আমফান নিয়ে সতর্কবার্তা মমতার

Published by: Tiyasha Sarkar |    Posted: May 19, 2020 4:12 pm|    Updated: May 19, 2020 6:33 pm

Please stay at home during amphan, says CM mamata banerjee

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহে রাজ্যবাসীর মনে নতুন করে আতঙ্ক তৈরি করেছে ঘূর্ণিঝড় আমফান। এই পরিস্থিতিতে মঙ্গলবার দুপুরে এই শক্তশালী ঘূর্ণিঝড় প্রসঙ্গে রাজ্যবাসীকে সতর্ক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বললেন, “কাল বেলা বারোটা থেকে পরশু সকাল ১০ টা পর্যন্ত কেউ ঘর থেকে বেরোবেন না।” বৃহস্পতিবার ঝড় থেমে যাওয়ার সঙ্গে সঙ্গেই যাতে কেউ ঘর থেকে বের না হন সেই আবেদন করেন তিনি। বাচ্চা ও বৃদ্ধদের দিকে বিশেষ নজর দেওয়ার পরামর্শও দেন। পাশপাশি, ঘূর্ণিঝড়ে যাদের বাড়ি ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা রয়েছে, তাঁদের সরকারের সঙ্গে সহযোগিতা করার কথা বলেন মুখ্যমন্ত্রী।

এদিন আমফান নিয়ে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেন, “সরকারের তরফে প্রত্যেককে সুরক্ষিত রাখার চেষ্টা করা হচ্ছে। ইতিমধ্যেই ৩ লক্ষ মানুষকে ত্রাণ শিবিরে সরিয়ে দেওয়া হয়েছে। কালকের মধ্যে আরও বহু মানুষকে সরানো হবে।” পাশাপাশি, যাদের বাড়ি ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা নেই তাঁদের কাল বেলা বারোটা থেকে পরশু সকাল ১০ টা পর্যন্ত ঘরে থাকার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। জানান, আগামিকাল দুর্যোগ মোকাবিলায় রাতে নবান্নেই থাকবে টিম মমতা। নজর থাকবে গোটা রাজ্যের পরিস্থিতির উপর। পাশাপাশি, এই প্রাকৃতিক দুর্যোগে মানুষের যাতে কোনওভাবেই সমস্যা না হয় সেই কারণে হেল্পলাইন নম্বর (২২১৪৩৫২৬) চালু করা হয়েছে বলেও জানান মুখ্যমন্ত্রী। তিনি বলেন, এই পরিস্থিতিতে ত্রাণ শিবির থেকে যাতে কোনওভাবেই করোনা সংক্রমণ ছড়িয়ে পড়তে না পারে সেই কারণে সেখানেও মাস্ক, স্যানিটাইজারের ব্যবস্থা করা হয়েছে।  

[আরও পড়ুন: আমফান আগমনে আয়লার স্মৃতি ফিরছে সুন্দরবনে, ক্ষতি এড়াতে সর্বোচ্চ প্রস্তুতি প্রশাসনের]

এই দুর্যোগের মাঝে যেন বিপদে না পড়ে শ্রমিক স্পেশ্যাল ট্রেন, সেকথা চিন্তা করে কাল দুপুর থেকে পরশু পর্যন্ত যাতে এই বিশেষ ট্রেন চালানো না হয়, সে বিষয়ে রেল মন্ত্রকের সঙ্গে কথা বলবেন বলেও জানান মুখ্যমন্ত্রী। পাশাপাশি, এদিনের সাংবাদিক বৈঠক থেকে ফের ভিনরাজ্যের শ্রমিকদের ফেরানোর জন্য আরও প্রচুর ট্রেন চালানো হবে বলে জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

[আরও পড়ুন: বুধবারই আছড়ে পড়বে আমফান, আতঙ্কে থরহরিকম্প বাংলা-ওড়িশার উপকূলীয় অঞ্চল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে