১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

খাস কলকাতায় ‘হানি ট্র্যাপ’, অশ্লীল ছবি-ভিডিও পাঠিয়ে টাকা আদায়ের চেষ্টা! গ্রেপ্তার মূল পাণ্ডা

Published by: Tiyasha Sarkar |    Posted: May 20, 2022 12:47 pm|    Updated: May 20, 2022 1:39 pm

Police arrested a youth for duping people of lakhs | Sangbad Pratidin

ছবি: প্রতীকী।

অর্ণব আইচ: কলকাতায় (Kolkata) বসে ‘হানি ট্র‌্যাপ’। কয়েকজন যুবতীর সাহায্যে অশ্লীল ছবি ও ভিডিও তৈরি করে শহরবাসীদের কাছ থেকে টাকা হাতিয়ে নিত চক্রটি। এই চক্রের মাথা শুভ দাসকে গ্রেপ্তার করলেন মধ্য কলকাতার হেয়ার স্ট্রিট থানার আধিকারিকরা।

পুলিশ জানিয়েছে, এই চক্রটি ভুয়ো কল সেন্টার খোলে। সেখান থেকে তারা বিভিন্ন ব্যক্তিকে ভিডিও কল করতে থাকে। কেউ ভিডিও কলটি ধরে ফেললেই দেখতে পান, স্ক্রিনে ভেসে উঠেছে মহিলাদের অশ্লীল ছবি। সেই ভিডিও ধরে রেখে শুরু হয় ব্ল্যাকমেল। সম্প্রতি এক ব্যক্তিকে হোয়াটসঅ্যাপে ওই ভিডিও পাঠিয়ে বলা হয়, তিনি তাদের চাহিদামতো টাকা যদি না দেন, তবে এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড করে দেওয়া হবে। ওই ব্যক্তির ছবি মর্ফও করা হয়। এভাবে তাঁর কাছ থেকে ৫০ হাজার টাকা তোলাবাজি করা হয়।

[আরও পড়ুন: ‘কেন্দ্রীয় হারেই মহার্ঘ ভাতা দিতে হবে সরকারি কর্মীদের’, DA মামলায় রাজ্যকে নির্দেশ হাই কোর্টের]

একটি ব্যাংক অ্যাকাউন্টে তিনি ওই টাকা দেওয়ার পর ফের তাঁর কাছে আট লক্ষ টাকা চাওয়া হয়। রীতিমতো তাঁকে হুমকিও দিতে শুরু করে তারা। এরপরই টাকা দেওয়ার বদলে পুলিশের কাছে অভিযোগ জানান ওই ব্যক্তি। পুলিশ তদন্ত করে জানতে পারে, ওই চক্রে রয়েছেন একাধিক যুবতী। তাদের ‘ব্যবহার করে’ই ওই অশ্লীল ভিডিও তুলে তোলাবাজি করা হত। পুলিশ মোবাইল ও ব্যাংক অ্যাকাউন্টের সূত্র ধরে গ্রেপ্তার করে ওই চক্রের মাথা শুভ দাসকে। তার কাছ থেকে কুড়িটিরও বেশি মোবাইল উদ্ধার হয়। তাকে জেরা করে চক্রের অন্যদের সন্ধান চলছে।

এদিকে, উত্তর ২৪ পরগনার বারাসতে ভুয়ো কল সেন্টার চালানোর অভিযোগে নোয়াপাড়ার দম্পতি অনির্বান মুখোপাধ্যায় ও তৃষা পাল এবং পূর্ব বর্ধমানের শুভঙ্কর চুনারিকে গ্রেপ্তার করে সিআইডি। এই ভুয়ো কল সেন্টার থেকে মোবাইল টাওয়ার বসানোর নাম করে বিভিন্ন জেলার বাসিন্দাদের কাছ থেকে কয়েক লক্ষ টাকা এই দম্পতি হাতিয়েছে বলে অভিযোগ। ধৃতদের জেরা করে অন্যান্য জেলায় চক্রের পান্ডাদের সন্ধান চলছে বলে জানিয়েছে পুলিশ।

[আরও পড়ুন: SSC মামলার তদন্তে সকালেই সিবিআই দপ্তরে মন্ত্রী পরেশ অধিকারী, দফায় দফায় চলবে জেরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে