১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আন্দোলন প্রত্যাহারে চাপ, এসএসসি চাকরিপ্রার্থীদের অনশন মঞ্চে মধ্যরাতে হাজির প্রচুর পুলিশ

Published by: Tanumoy Ghosal |    Posted: March 28, 2019 9:02 am|    Updated: March 28, 2019 9:19 am

Police creates pressure on SSC candidate to withdraw hunger strike

দীপঙ্কর মণ্ডল: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে দেখা করে আশ্বাস দিয়ে গিয়েছেন। এবার অনশন তুলে নেওয়ার জন্য এসএসসির চাকরিপ্রার্থীদের পুলিশ প্রশাসন চাপ দিচ্ছে বলে অভিযোগ। বৃহস্পতিবার বিকাশ ভবনে সরকার গঠিত কমিটির সঙ্গে বৈঠকে বসছেন আন্দোলনকারীরা। সেই বৈঠকের পরই অনশন প্রত্যাহার করে নেওয়া হতে পারে বলে খবর।

[ আরও পড়ুন: জুনেই সমস্যার সমাধান, এসএসসি চাকরিপ্রার্থীদের অনশন মঞ্চে আশ্বাস মুখ্যমন্ত্রীর]

এসএসসির লিখিত পরীক্ষায় পাস করেছেন, কিন্তু চাকরি পাননি। নবম-দশম ও একাদশ-দ্বাদশ শ্রেণিতে শিক্ষকপদে নিয়োগের দাবিতে অনশন বসেছেন কয়েকশো চাকরিপ্রার্থী। বৃহস্পতিবার তাঁদের অনশন পড়ল ২৯ দিনে। এসএসসির চাকরিপ্রার্থীদের সমস্যা খতিয়ে দেখতে একটি কমিটি গড়ে দিয়েছে শিক্ষাদপ্তর। বুধবার সন্ধ্যায় মেয়ো রোডে অনশন মঞ্চে গিয়ে আন্দোলনকারীদের সঙ্গে দেখা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি আশ্বাস দিয়েছেন যে, ‘নির্বাচনী বিধির কারণে এখন কোনও আশ্বাস দেওয়া সম্ভব নয়। জুন মাসে বৈঠকে বসবে কমিটি, প্রথম সপ্তাহেই সমস্যা সমাধান করে ফেলা হবে।’ অনশন মঞ্চ থেকে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে দ্রুত সমস্যা সমাধানের নির্দেশও দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাতে বৈঠকে বসেন অনশনকারী এসএসসি চাকরিপ্রার্থীরা। এখনও পর্যন্ত যা খবর, বৃহস্পতিবার বিকাশ ভবনে সরকার গঠিত কমিটির সঙ্গে বৈঠকের পর অনশন প্রত্যাহার নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন তাঁরা।

এদিকে মুখ্যমন্ত্রী আশ্বাস দেওয়ার পর অনশন তুলে নেওয়ার জন্য পুলিশ প্রশাসন চাপ দিচ্ছে বলে অভিযোগ। অনশনকারীদে্র দাবি, বুধবার গভীর রাতে মেয়ো রোডে অনশন মঞ্চে হাজির হয় প্রচুর পুলিশ। সকাল সাতটার মধ্যে তাঁদের জায়গাটি খালি করে দিতে বলা হয়। পুলিশের হুঁশিয়ারি অগ্রাহ্য করে এখনও পর্যন্ত অনশন চালিয়ে যাচ্ছেন এসএসসি চাকরিপ্রার্থীরা।

[ আরও পড়ুন: ত্রিনয়নী চিহ্নে সুশান্ত পালকে ভোট দিন! শহরে আজব দেওয়াল লিখন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে