BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ক্ষমতায় এলে নোটবন্দির তদন্ত হবে, ইস্তেহার প্রকাশে ঘোষণা মমতার

Published by: Tanumoy Ghosal |    Posted: March 27, 2019 5:08 pm|    Updated: March 27, 2019 5:08 pm

Trinamool Congress annouces LS Poll manifesto

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একশো দিন নয়, সরকারি প্রকল্পে ২০০ দিনের কাজ বন্দোবস্ত করা হবে। প্রার্থীতালিকা ঘোষণার পনেরো দিনের মাথায় লোকসভা ভোটের ইস্তেহার প্রকাশ করল তৃণমূল কংগ্রেস। দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, অখণ্ড ভারত গঠন করাই পরবর্তী সরকারের লক্ষ্য। অভিন্ন ন্যূনতম কর্মসূচির ভিত্তিতে দিল্লিতে সরকার গঠন করা হবে।

[ আরও পড়ুন: স্ত্রী’র কাছে সোনা পাওয়া যায়নি, জেলা পুলিশের রিপোর্টে স্বস্তি অভিষেকের]

যেদিন লোকসভা ভোটের নির্ঘণ্ট ঘোষণা করেছিল নির্বাচন কমিশন, ঠিক তার দুদিনের মাথায় রাজ্যের ৪২টি আসনে প্রার্থীদের নামও ঘোষণা করে দিয়েছিলেন তিনি। বুধবার লোকসভা ভোটে তৃণমূল কংগ্রেসের ইস্তেহারও প্রকাশ করলেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু বাংলাই নয়, ইংরেজি, হিন্দি, নেপালি, এমনকী, অলচিকি ভাষায় প্রকাশ পেল এ রাজ্যে শাসকদলের নির্বাচনী ইস্তেহার। লোকসভা ভোটে ইস্তেহারেও এ রাজ্যের দাবিদাওয়াকেই গুরুত্ব দিয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছেন, লোকসভা ভোটে প্রত্যেকটি রাজ্য আলাদা ইস্তেহার তৈরি করে। যখন সর্বভারতীয় স্তরে আলোচনা বসবেন, তখনই জাতীয় ইস্যুগুলি তুলবেন। ইস্তেহারে কৃষকদের জন্য সর্বভারতীয় স্তরে প্যাকেজ, অসংগঠিত ক্ষেত্রে শ্রমিকদের জন্য ন্যূনতম সামাজিক নিরাপত্তার দাবি তুলেছে তৃণমূল কংগ্রেস। সাংবাদিক বৈঠকে এ রাজ্যে সরকারের কাজের খতিয়ানও তুলে ধরেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন ইস্তেহার প্রকাশ করার পর সাংবাদিক বৈঠকে যথারীতি কেন্দ্রের মোদি সরকারকে তুলোধোনা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রশ্ন তোলেন নোটবন্দি ও জিএসটি নিয়েও। মমতা জানিয়েছেন, নতুন সরকার ক্ষমতা আসার পর নোটবন্দির তদন্ত হবে। তদন্ত করবেন সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি। বিশেষজ্ঞ কমিটি গড়ে পুনর্মূল্যায়ণ করা হবে জিএসটিরও। প্রয়োজনে জিএসটি তুলে দেওয়া হতে পারে। ক্ষমতায় আসার পর যোজনা কমিশন লুপ্ত করার সিদ্ধান্ত নিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার বদলে তৈরি করা হয়েছে নীতি আয়োগ। কেন্দ্রের এই সিদ্ধান্তের কড়া সমালোচনা করেন তৃণমূল নেত্রী। বলেন, নতুন সরকার ফের যোজনা কমিশনকে ফিরিয়ে আনবে।  

[আরও পড়ুন: সরকারি কমিটিতে অনাস্থা সত্ত্বেও দু্র্নীতির নথি পেশ করবেন এসএসসি চাকরিপ্রার্থীরা ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে