Advertisement
Advertisement

Breaking News

চোপড়াকাণ্ডে বিজেপি মহিলা মোর্চার মিছিল

চোপড়ায় কিশোরীকে ধর্ষণ-খুনের অভিযোগ, অগ্নিমিত্রা পলের নেতৃত্বে প্রতিবাদ মিছিলে পুলিশি বাধা

গড়িয়াহাট মোড়েই অবস্থান বিক্ষোভ দেখান বিজেপি মহিলা মোর্চার সদস্যরা।

Police stopped rally of BJP women organisation at Gariahat
Published by: Sucheta Sengupta
  • Posted:July 20, 2020 6:11 pm
  • Updated:July 20, 2020 7:00 pm

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: চোপড়ায় নাবালিকাকে ধর্ষণ করে খুনের ঘটনার প্রতিবাদে মিছিলে নেমে ফের পুলিশি বাধার মুখে বিজেপি মহিলা মোর্চার সদস্যরা। সোমবার বিকেলে গড়িয়াহাট মোড় থেকে দেশপ্রিয় পার্ক পর্যন্ত মিছিল করার কর্মসূচি ছিল সংগঠনের। কিন্তু পুলিশ মিছিলে অনুমতি দেয়নি। তা সত্ত্বেও বিজেপি মহিলা মোর্চার সদস্যরা অগ্নিমিত্রা পলের (Agnimitra Paul) নেতৃত্বে মিছিলের প্রস্তুতি নেন। মিছিল শুরু হওয়ার মুখেই তা আটকে দেয় পুলিশ। ফলে গড়িয়াহাট মোড়েই প্রতিবাদ বিক্ষোভে শামিল হয় মহিলা মোর্চা।

রবিবার ভোরে চোপড়া এলাকায় বাড়ির অদূরে অচৈতন্য অবস্থায় উদ্ধার হয় উত্তর দিনাজপুরের চোপড়াগজের বিজেপি বুথ সভাপতির নাবালিকা বোন। উদ্ধার করে ইসলামপুর মহকুমা হাসপাতালে নিয়ে গেলে সেখানেই মৃত্যু হয় তার। পরে জানা যায়, ওইদিন ভোরে বাড়ির পাশে শৌচালয়ে গিয়েছিল মাধ্যমিক পরীক্ষার্থী। অভিযোগ, ফেরার পথে বেশ কয়েকজন দুষ্কৃতী মেয়েটিকে অপহরণ করে বাড়ি থেকে কিছুটা দূরে সোনারপুর গ্রাম পঞ্চায়েত এলাকার ফাঁকা জায়গায় নিয়ে যায়। সেখানে তাকে ধর্ষণের পর বিষ খাইয়ে খুনের অভিযোগ ওঠে।

Advertisement

[আরও পড়ুন: ‘চোপড়া কাণ্ডে দোষীদের শাস্তি হবেই’, নিহত কিশোরীর বাবাকে আশ্বাস গৌতম দেবের]

এই ঘটনা রবিবার প্রকাশ্যে আসায় রীতিমত তোলপাড় পড়ে যায়। বিজেপি বুথ সভাপতির বোনের সঙ্গে এমন মর্মান্তিক ঘটনা ঘটায় ক্ষুব্ধ হয়ে ওঠে গেরুয়া শিবির। প্রকৃত দোষীদের গ্রেপ্তারি ও যথাযথ শাস্তির দাবিতে শাসকদলের উপর চাপ তৈরি করতে বিজেপি দফায় দফায় কর্মসূচি গ্রহণ করে। তবে সোমবার বিকেল নাগাদ গড়িয়াহাট থেকে বিজেপি মহিলা মোর্চার মিছিল কর্মসূচিতে অনুমতি দেয়নি পুলিশ। ফলে মিছিল স্থগিত রেখে গড়িয়াহাট মোড়ে পোস্টার হাতে অবস্থান বিক্ষোভ দেখান মহিলা মোর্চার সদস্যরা। অগ্নিমিত্রা পলের কথায়, ”১৬ বছরের মেয়েটির উপর যে অত্যাচার হয়েছে একজন মহিলা মুখ্যমন্ত্রীর রাজ্যে, তা অত্যন্ত ন্যক্কারজনক। এসব ঘটনা নিয়ে প্রতিবাদ জানাতে গেলে আমাদের মিছিলের অনুমতি দেওয়া হয় না। পুলিশের কথা মানছি আমরা। এখানেই প্রতিবাদ জানাচ্ছি।” অন্যদিকে, এদিন একই ঘটনার প্রতিবাদে চালতাবাগান থেকে মোমবাতি মিছিলে নেতৃত্ব দেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ।

Advertisement

[আরও পড়ুন: তৃণমূলের শহিদ দিবসের পালটা বিজেপির ‘প্রহসন দিবস’, নয়া কর্মসূচি ঘোষণা দিলীপ ঘোষের]

এই ঘটনার খবর পেয়ে কড়া পদক্ষেপ নিয়েছে রাজ্য সরকার। এদিন নিহত কিশোরীর বাড়ি গিয়ে দোষীদের প্রকৃত শাস্তি এবং পরিবারের পাশে থাকার আশ্বাস দেন রাজ্যের পর্যটন মন্ত্রী গৌতম দেব। তিনি জানান যে মুখ্যমন্ত্রী এ বিষয়ে কড়া নির্দেশ দিয়েছেন। যাতে দোষীরা কোনওভাবে আইনের চোখকে ফাঁকি দিতে না পারেন, তা নিশ্চিত করার কথা বলেছেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ