BREAKING NEWS

১৯ আষাঢ়  ১৪২৭  রবিবার ৫ জুলাই ২০২০ 

Advertisement

মেডিক্যাল কলেজে বিদ্যুৎ বিভ্রাট, দেড় ঘণ্টা ধরে নাকাল হাসপাতালের রোগীরা

Published by: Sucheta Chakrabarty |    Posted: June 1, 2020 10:16 pm|    Updated: June 1, 2020 10:37 pm

An Images

ফাইল ফটো

রূপায়ন গঙ্গোপাধ্যায়: দেড় ঘণ্টা ধরে বিদ্যুৎ বিভ্রাটে নাকাল হলেন কলকাতা মেডিক্যাল (Medical College) কলেজের রোগীরা। সোমবার দুপুর সাড়ে ৩টে থেকে বিকেল ৫টা পর্যন্ত বিদ্যুৎসংযোগ বিচ্ছিন্ন হয়ে যায় মেডিক্যাল কলেজের একাধিক বিল্ডিংয়ে। যুদ্ধকালীন তৎপরতায় স্বাভাবিক করা হয় পরিস্থিতি।

গ্রিন বিল্ডিং, ইডেন হাউস বিল্ডিং ও নার্সিং হোস্টেল ছাড়াও কলকাতা মেডিক্যাল কলেজের একাধিক বিভাগে বিদ্যুৎ বিপর্যয় দেখা দেয়। তবে কী কারণে হঠাৎ এই বিদ্যুৎ বিভ্রাট তা জানা যায়নি। দেড় ঘণ্টা পর বিকেল ৫টায় বিদ্যুৎসংযোগ ফিরে এলে হাফ ছেড়ে বাঁচেন রোগীরা। গ্রিন বিল্ডিংয়ে একাধিক রোগী করোনা আক্রান্ত সন্দেহে ভরতি রয়েছেন । রয়েছেন ‘সারি’ (SARI) রোগীরাও। এই বিল্ডিংয়েই রয়েছে আইসিইউ (ICU)। বিদ্যুৎ চলে যাওয়ার ফলে সমস্যায় পড়েন তাঁরা সকলেই। গোদের উপর বিষ ফোঁড়ার মত, সেই সময় সাময়িকভাবে বিকল হয়ে পড়ে ইডেন বিল্ডিংয়ের পিছনে রাখা সবচেয়ে বড় জেনারেটরও। ফলে পরিস্থিতি আরও জটিল হয়।

[আরও পড়ুন:করোনা আবহে নয়া লুকে কলকাতা মেট্রো, এবার সিটে স্টিকারের উপর বসতে হবে যাত্রীদের]

যুদ্ধকালীন তৎপরতায় নিয়ন্ত্রণ করা হয় পরিস্থিতি। বিকেল ৫টার পর বিদ্যুৎ সংযোগ ফেরে কলকাতা মেডিক্যাল কলেজে। মূল লাইনে কোনও ত্রুটি থাকায় এই বিভ্রাট ঘটেছে বলে জানান হাসপাতাল কর্তৃপক্ষ। তবে কোভিড হাসপাতাল হিসাবে কাজ করছে কলকাতা মেডিক্যাল কলেজ। সেই গুরুত্বপূর্ণ হাসপাতালে দেড় ঘন্টা বিদ্যুৎ বিভ্রাটের সময় হাসপাতাল কর্তৃপক্ষ কেন বিকল্প ব্যবস্থা নিলেন না, এই নিয়ে প্রশ্ন উঠেছে। এই মর্মে হাসপাতাল কর্তৃপক্ষের কাছ থেকে রিপোর্ট চেয়ে পাঠিয়েছে স্বাস্থ্য দফতর (Health department)।

[আরও পড়ুন:স্বাভাবিক হওয়ার পথে কলকাতা হাই কোর্ট, বিজ্ঞপ্তি জারি করে জানালেন রেজিস্ট্রার জেনারেল]

তবে বিদ্যুৎ না থাকায় কলকাতা মেডিক্যাল কলেজে ভরতি থাকা রোগীদের প্রাণহানি হতে পারত বলে আশঙ্কা প্রকাশ করছেন হাসপাতালের কর্মীরা। হাসপাতাল কর্তৃপক্ষের প্রচেষ্টাতেই দ্রুত বিদ্যুৎ সংযোগ স্থাপন করা সম্ভব হয়। ফলে কোনও রোগীরই বিশেষ কোনও ক্ষতি হয়নি বলে জানান কর্তৃপক্ষ।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement