BREAKING NEWS

১২ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

জল্পনার অবসান, কংগ্রেস ছেড়ে তৃণমূলে প্রণবপুত্র অভিজিৎ মুখোপাধ্যায়

Published by: Sayani Sen |    Posted: July 5, 2021 4:10 pm|    Updated: July 5, 2021 6:12 pm

Pranab Mukherjee's son Abhijit Mukherjee joins TMC ।Sangbad Pratidin

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: জল্পনার অবসান। কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিলেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের ছেলে অভিজিৎ মুখোপাধ্যায় (Abhijit Mukherjee)। সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় এবং পার্থ চট্টোপাধ্যায়ের উপস্থিতিতে তৃণমূলে যোগ দেন তিনি। বিজেপির সাম্প্রদায়িক শক্তিকে রুখতে দলবদল বলেই জানান প্রাক্তন কংগ্রেস নেতা। 

তৃণমূলে যোগ দেওয়ার পর প্রণবপুত্র অভিজিৎ মুখোপাধ্যায় মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)-সহ তৃণমূল নেতাদের ধন্যবাদ জানান। বিজেপির বিরুদ্ধে তোপ দাগেন তিনি। গেরুয়া শিবিরের বিরুদ্ধে সাম্প্রদায়িকতার রাজনীতি করার অভিযোগও তোলেন প্রাক্তন কংগ্রেস নেতা। কী কারণে কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিলেন প্রণবপুত্র? নিজ মুখে সেই কারণ উল্লেখ করেন তিনি। অভিজিৎ মুখোপাধ্যায় জানান, পদ্মশিবিরের সাম্প্রদায়িক শক্তিকে একাই রুখেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই কর্মযজ্ঞে সামিল হতে দলবদল বলেই জানান তিনি। কংগ্রেস নেতৃত্বের বিরুদ্ধে সেভাবে সুর চড়াননি। তবে তাঁকে সেভাবে কোনও কাজে লাগানো হয়নি বলেও আক্ষেপের সুর শোনা গিয়েছে প্রণবপুত্রর গলায়। বর্তমানে তৃণমূলের (TMC) শীর্ষ নেতৃত্বের নির্দেশ অনুযায়ী কাজ করবেন বলেই জানান তিনি। 

[আরও পড়ুন: ‘আগে পথে গাড়ি নামান, পরে ভাড়াবৃদ্ধি নিয়ে বিবেচনা’, বাস-বৈঠকে কড়া বার্তা ফিরহাদের]

উল্লেখ্য, এর আগে গত ২১ জুন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) সঙ্গে দেখা করেছিলেন জঙ্গিপুরের প্রাক্তন সাংসদ। ওইদিন অভিষেকের ক্যামাক স্ট্রিটের অফিসে গিয়ে বেশ কিছুক্ষণ কথাবার্তা বলেন তিনি। এই সাক্ষাৎপর্ব নিয়ে সেসময় একটি মন্তব্য করতেও রাজি হননি অভিজিৎ মুখোপাধ্যায়। অভিষেকের তরফেও এ নিয়ে কোনও প্রতিক্রিয়া মেলেনি। তবে সূত্রের খবর, নিজের পৈতৃক বাড়ি কীর্ণাহারে কোনও একটি অনুষ্ঠানের জন্য অভিষেককে আমন্ত্রণ জানাতে গিয়েছিলেন প্রয়াত প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের (Pranab Mukherjee) পুত্র। আর সেখানেই নিজের দলবদলের ইচ্ছা প্রকাশ করে এসেছিলেন। সম্প্রতি একাধিক ইস্যুতে তিনি তৃণমূলের সুরে সুর মিলিয়ে টুইটে সরব হচ্ছিলেন বলে রাজনৈতিক মহলের খবর। আর তাতেই ধীরে ধীরে স্পষ্ট হচ্ছিল, তাঁর রাজনৈতিক সমর্থনের দিকটি। সোমবার বিকেলে তৃণমূল ভবনে যে তিনি আসতে চলেছেন, সে খবরও জানা যায়। এরপর জল্পনার অবসান ঘটিয়ে পার্থ চট্টোপাধ্যায় এবং সুদীপ বন্দ্যোপাধ্যায়ের হাত থেকে তৃণমূলের পতাকা নেন তিনি।

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: সামাজিক কর্মসূচিতে আমন্ত্রিত কারা? যাওয়ার আগে জানতে হবে বিধায়কদের, নির্দেশ TMC’র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement