BREAKING NEWS

১৭ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ৩ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

সামাজিক কর্মসূচিতে আমন্ত্রিত কারা? যাওয়ার আগে জানতে হবে বিধায়কদের, নির্দেশ TMC’র

Published by: Paramita Paul |    Posted: July 5, 2021 3:05 pm|    Updated: July 5, 2021 8:13 pm

TMC directed MLAs should know about invitees in Social programme before attaned | Sangbad Pratidin

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: কসবার ভুয়ো টিকা কাণ্ড নিয়ে তৃণমূলের উপর চাপ বাড়াচ্ছে বিজেপি। মূল অভিযুক্ত প্রতারক দেবাঞ্জন দেবের সঙ্গে মন্ত্রী-বিধায়কদের ছবিকে হাতিয়ার করে আক্রমণ শানাচ্ছেন তাঁরা। ভবিষ্যতে এ ধরনের বিড়ম্বনা এড়াতে বিধায়কদের জন্য নয়া নির্দেশিকা জারি করল তৃণমূল (TMC)। সোমবারের পরিষদীয় বৈঠকে স্পষ্ট করে দেওয়া হল, কোনও সামাজিক কর্মসূচিতে যাওয়ার আগে বিধায়কদের সেই অনুষ্ঠান সম্পর্কে বিস্তারিত জানতে হবে। সেখানে কারা আমন্ত্রিত জেনে নিতে হবে আগেভাগেই।

একুশের বিধানসভা ভোটে প্রথমবারের জন্য অনেকেই বিধায়ক নির্বাচিত হয়েছেন। তাই বিধানসভার রীতিনীতি অনেকেরই অজানা। পরিষদীয় দলের বৈঠকে সেই রীতিনীতি নিয়ে একগুচ্ছ নির্দেশিকা জারি করল তৃণমূল নেতৃত্ব। সোশ্যাল মিডিয়ায়, সংবাদমাধ্যমের কাছে মুখ খোলা নিয়ে সাবধান করা হয়েছে বিধায়কদের। পাশাপাশি, বিধানসভায় বিজেপির আচরণ নিয়ে বিধায়কদের সচেতন করলেন পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

[আরও পড়ুন: কসবা ভুয়ো টিকা কাণ্ড: সেন্ট্রাল অ্যাভিনিউয়ে BJP’র মিছিলে বাধা, আটক বেশ কয়েকজন নেতা]

এদিনের বৈঠকে পরিষদীয় মন্ত্রী জানান, এবারের অধিবেশন খুব জটিল হবে কারণ বিজেপি আগ্রাসী ভূমিকা নিয়েছে। আগে বাম-কংগ্রেস ওয়াক আউট করলেও আলোচনায় অংশ নিত। কিন্তু বিজেপি ধ্বংসাত্মক আচরণ করতে পারে বলে উদ্বেগ প্রকাশ করেছেন মন্ত্রী। তার মধ্যেই বিধানসভার কাজ সম্পন্ন করতে হবে বলে নির্দেশ দিয়েছেন পার্থবাবু।

 

পাশাপাশি, সংবাদমাধ্যমে ভেবেচিন্তে মুখ খোলার পরামর্শও দিয়েছেন পরিষদীয় মন্ত্রী। তৃণমূল বিধায়কদের উদ্দেশে তাঁর বার্তা, “পরিষদীয় রীতিনীতি শিখতে হবে। ব্যবহার করতে হবে লাইব্রেরি। নিয়মিত অধিবেশনে থাকতে হবে। একইসঙ্গে সকল বিধায়ককে আগামী দু’দিন সম্পূর্ণ সময় অধিবেশনে থাকতে হবে বলে জানিয়ে দিয়েছেন পার্থবাবু। কারণ, কাল অর্থাৎ মঙ্গলবার প্রথম দফায় রাজ্যপালের ভাষণের উপর আলোচনা আছে। দ্বিতীয় দফায় বিধান পরিষদ নিয়ে আলোচনা। আবার পরদিন অর্থাৎ বুধবার রাজ্য বাজেট পেশ। দু’দিনই হাজির থাকতে হবে তৃণমূল বিধায়কদের স্পষ্ট করে দিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়।

[আরও পড়ুন: দলবদল আরও ১ হেভিওয়েটের, আজই TMC-তে যোগ দিতে চলেছেন প্রণবপুত্র অভিজিৎ]

তিনি আরও জানিয়েছেন, “বিজেপি বিধায়করা বিধানসভায় অনেক কিছু করবেন। কিন্তু রীতিনীতি না জেনে হুট করে প্রতিবাদ করা যাবে না। নিজে থেকে কিছু বলা যাবে না। দলের নির্দেশ শুনে তবে মুখ খুলুন।” এমনকী, সোশ্যাল মিডিয়ায় মুখ খোলা বা কিছু লেখার আগে ভেবেচিন্তে কাজ করতে পরামর্শ দেওয়া হয়েথছে। পাশাপাশি, আগামী ১০ এবং ১১ জুলাই তৃণমূল বিধায়করা পথে নামছেন বলে খবর। জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে তাঁরা পথে নামবেন বলে খবর। উল্লেখ্য, এদিনের পরিষদীয় বৈঠকে ছিলেন না মদন মিত্র। আর মুকুল রায় খাতায় কলমে বিজেপি বিধায়ক। তাই তাঁকে বৈঠকে ডাকা হয়নি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement