BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

এবার তৃণমূলের টিকিটে রাজ্যসভায় যাচ্ছেন প্রশান্ত কিশোর! জোর জল্পনা বঙ্গ রাজনীতিতে

Published by: Subhajit Mandal |    Posted: March 1, 2020 3:06 pm|    Updated: March 1, 2020 3:06 pm

Prashant Kishor likely to get TMC ticket to Rajya Sabha

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার তৃণমূলের টিকিটে রাজ্যসভায় (Rajya Sabha) যেতে পারেন ভোট-কূশলী প্রশান্ত কিশোর (Prashant Kishor)। সব ঠিক থাকলে এরাজ্য থেকে রাজ্যসভার যে পাঁচটি আসনে নির্বাচন হচ্ছে, তার একটি থেকে প্রার্থী হতে পারেন প্রশান্ত। এমনটাই খবর তৃণমূল সূত্রের। যদিও, প্রশান্তকে টিকিট দেওয়া নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তাছাড়া, প্রশান্ত নিজেও এখন সক্রিয়ভাবে তৃণমূলে যোগ দিয়ে রাজ্যসভায় যেতে চাইবেন কিনা, তা নিয়ে সংশয় রয়েছে।

Prashant Kishor
ফাইল ফটো

জনতা দল ইউনাইটেড থেকে বহিষ্কৃত হওয়ার পর এখনও কোনও রাজনৈতিক দলে যোগ দেননি পিকে। ইতিমধ্যেই তৃণমূল কংগ্রেস এবং আম আদমি পার্টিতে তাঁর যোগ দেওয়া নিয়ে বিস্তর জলঘোলা হয়েছে। তবে, প্রশান্ত নিজেকে সক্রিয় রাজনীতি থেকে এখনও দূরে সরিয়ে রেখেছেন। আপাতত তাঁর ফোকাস বিহারের নির্বাচন। নিজের রাজ্যে ‘বাত বিহার কি’ নামের একটি প্রচারাভিযান শুরু করেছেন প্রাক্তন জেডিইউ নেতা। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, মূলত নীতীশ কুমারের নেতৃত্বাধীন বিজেপি-জেডিইউ সরকারকে ক্ষমতাচ্যূত করতেই এই প্রচার শুরু করেছেন পিকে। যদিও, ঠিক কার হয়ে বা কার ইশারায় তিনি কাজ করছেন, তা এখনও স্পষ্ট নয়। এসবের মধ্যেই ফের প্রশান্ত কিশোরের তৃণমূলে যোগ দেওয়ার জল্পনা ছড়াল।

tmc

[আরও পড়ুন: ‘জঙ্গি দমনে কৌশল বদলেই সফল NSG’, ভবন উদ্বোধনে পাকিস্তানকে বার্তা অমিত শাহর]

তৃণমূলের একটি সূত্রকে উদ্ধৃত করে একটি সংবাদসংস্থা জানিয়েছে, “জাতীয় রাজনীতিতে বর্তমান পরিস্থিতিতে আরও সক্রিয় মুখ দরকরা। এক্ষেত্রে প্রশান্ত কিশোরকে সুযোগ দেওয়া হতে পারে। প্রশান্ত বিজেপির বিরুদ্ধে একটি ফ্রন্ট খুলেছেন। যাতে তৃণমূলেরই উপকার হবে।” তৃণমূল সূত্রের খবর, প্রশান্ত কিশোরের পাশাপাশি দুই প্রাক্তন সাংসদ দীনেশ ত্রিবেদী এবং মৌসম নূরকে রাজ্যসভায় পাঠানো হতে পারে।

[আরও পড়ুন: ‘দিদিকে বলো’-র পর নয়া কর্মসূচি, রাজ্যের কাজ নিয়ে আড়াই মাস রাস্তায় থাকবে তৃণমূল]

উল্লেখ্য, আগামী ২৬ মার্চ রাজ্যের পাঁচ আসনের রাজ্যসভা নির্বাচন। এর মধ্যে গতবছর চারজন জিতে ছিলেন তৃণমূলের টিকিটে। পঞ্চম আসনটি থেকে জিতেছিলেন সিপিএমের ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। তিনিও এখন তৃণমূলের দিকে ঝুঁকে। রাজনৈতিক মহলের ধারণা, ঋতব্রত এবারে তৃণমূলের টিকিটে রাজ্যসভায় যাবেন। কেডি সিং, আহমেদ হাসান এবং যোগেন চৌধুরির পরিবর্তে আনা হবে তিনজন নতুন মুখ। অন্যদিকে, ফের রাজ্যসভায় পাঠানো হতে পারে মণীশ গুপ্তকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে