৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ফের রাজ্যে এক প্রসূতির শরীরে করোনার থাবা, বাঙ্গুর হাসপাতালে চলছে চিকিৎসা

Published by: Sayani Sen |    Posted: April 26, 2020 5:09 pm|    Updated: April 26, 2020 5:10 pm

An Images

গৌতম ব্রহ্ম: ফের রাজ্যে আরও এক প্রসূতির শরীরে থাবা বসাল করোনা ভাইরাস। বালিগঞ্জের বাসিন্দা ওই মহিলা হাজরার চিত্তরঞ্জন সেবাসদনে প্রথমে ভরতি হন। সেখানে মৃত সন্তান প্রসব করেন তিনি। এদিকে, উপসর্গ মেলায় তাঁর নমুনা পরীক্ষা করতে পাঠানো হয়। তাতেই দেখা যায় Covid 19 পজিটিভ তিনি। শনিবার রিপোর্ট হাতে আসে চিকিৎসকদের। রবিবার তাঁকে টালিগঞ্জের এম আর বাঙ্গুর হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানেই আপাতত চিকিৎসা চলছে প্রসূতির।

দিনকয়েক আগে হাজরার চিত্তরঞ্জন সেবাসদনে প্রসবের জন্য ভরতি হন ওই প্রসূতি। তাঁর শরীরে করোনার সমস্ত উপসর্গ ছিল। তাই তাঁকে আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়। অস্ত্রোপচারও করা হয় তাঁর। তারপরই দেখা যায়, মৃত সন্তান প্রসব করেছেন তিনি। এদিকে, তাঁর নমুনা সংগ্রহ করে এসএসকেএমে পাঠানো হয়। শনিবার তাঁর রিপোর্ট হাতে আসে। তারপরই জানা যায়, ওই মহিলা করোনা আক্রান্ত। রবিবারই তাঁকে টালিগঞ্জের এম আর বাঙ্গুর হাসপাতালে স্থানান্তরিত করা হয়। জানা গিয়েছে, ওই মহিলার শারীরিক অবস্থা স্থিতিশীল। মহিলার করোনা আক্রান্ত হওয়ার খবর আসার পরই নড়েচড়ে বসে প্রশাসন। চিত্তরঞ্জন সেবাসদনের আইসোলেশন ওয়ার্ড জীবাণুমুক্ত করা হবে। অপারেশন থিয়েটারটিও জীবাণুমুক্ত করা হবে। করোনা সংক্রমণ রুখতে ওই প্রসূতির সংস্পর্শে কারা এসেছেন, তা খতিয়ে দেখা হচ্ছে।

[আরও পড়ুন: র‌্যাপিড টেস্ট কিট রাখতে হবে মাইনাস ২০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায়, নির্দেশ আইসিএমআরের]

উল্লেখ্য, এর আগে কলকাতা মেডিক্যাল কলেজেও এক প্রসূতির শরীরে মেলে করোনা ভাইরাস। প্রসবের পরই মায়ের শরীরে ভাইরাসের হদিশ পাওয়া যায়। যার জেরে আতঙ্ক ছড়িয়ে পড়ে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালের ইডেন বিল্ডিংয়ে। তড়িঘড়ি বন্ধ করে দেওয়া হয়েছিল ওই বিল্ডিংটি। সেখানকার রোগীদের NRS, আরজি কর, এসএসকেএম হাসপাতালে স্থানান্তরিত করা হয়। ওই রোগীদের আইসোলেশন ওয়ার্ডে রেখে চিকিৎসা করার কথাও জানানো হয়েছিল।

[আরও পড়ুন: দূরত্ব বজায় রেখেই রমজানের কেনাকাটার নির্দেশ, করোনা মোকাবিলায় কড়া পুলিশ কমিশনার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement