BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৯  সোমবার ৩০ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

টেটের তদন্তে সবরকম সহযোগিতা করবেন, আশ্বাস প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতির

Published by: Tiyasha Sarkar |    Posted: October 11, 2022 6:34 pm|    Updated: October 11, 2022 9:37 pm

President of West Bengal Board of Primary Education opens up over TET recruitment issue | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে তোলপাড় বাংলা। গ্রেপ্তার হয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)-সহ একাধিক উচ্চপদস্থ কর্তা। এদিকে চাকরির দাবিতে আন্দোলন চলছেই। এই পরিস্থিতিতে মঙ্গলবার সাংবাদিকদের মুখোমুখি হলেন প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল। দুর্নীতিহীন নিয়োগের আশ্বাসের পাশাপাশি তিনি মনে করিয়ে দিলেন, টেট উত্তীর্ণ হলেই নিয়োগ বাধ্যতামূলক নয়। তবে নিয়োগ দু্র্নীতির তদন্তে সহযোগিতার আশ্বাস দিয়েছেন তিনি।

মঙ্গলবার বিকেলে সাংবাদিক বৈঠক করেন প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল। সেখানে মূলত টেট নিয়োগ নিয়ে কথা বলেন। দুর্নীতির যে অভিযোগ বারবার উঠছে, তা সম্পূর্ণভাবে সঠিক নয়, ইঙ্গিতে এমনটাও বলেন তিনি। তবে তিনি সাফ জানিয়েছেন, দুর্নীতিহীন নিয়োগে বদ্ধ পরিকর তিনি। যতদিন দায়িত্বে থাকবেন ততদিন স্বচ্ছ নিয়োগের জন্য যা প্রয়োজন তিনি করবেন বলে জানান গৌতম পাল।

[আরও পড়ুন: সামনেই পঞ্চায়েত ভোট, পায়ের তলার মাটি শক্ত করতে ছাত্র-যুবদের পাঁচ টোটকা সিপিএম নেতৃত্বের]

এর পাশাপাশি এদিন আন্দোলনকারী চাকরি প্রার্থীদের জন্য সহমর্মিতা প্রকাশ করেন। ২০১২, ২০১৪ ও ২০১৭ সালে টেট উত্তীর্ণদের নিয়োগ প্রক্রিয়ায় অংশ নেওয়ার পরামর্শ দেন। তাঁদের চাকরি দিতে ইচ্ছুক বলেই এদিন বুঝিয়ে দিয়েছেন তিনি। তবে এদিন গৌতম পাল বুঝিয়ে দিয়েছেন, টেট উত্তীর্ণ মানেই চাকরি হবেই তার বাধ্যবাধকতা নেই। তিনি এদিন বলেন, “কলেজ সার্ভিস কমিশনে উত্তীর্ণ সকলে কি নিয়োগ পান? যেমন একটা বিষয়ে ৫০ টি পদ, প্যানেলে হয়তো ১০০ জনের নাম।” এদিন গৌতম পাল বলেন, “যদি টেটের তদন্তে আমি কোনও সাহায্য করতে পারি, আমি কথা দিচ্ছি, আমি সবরকমভাবে সাহায্য করব।”

প্রসঙ্গত, আগামী ১১ ডিসেম্বর হবে প্রাথমিকে শিক্ষক নিয়োগের পরীক্ষা। মোট ১১ হাজার শূন্যপদের জন্য পরীক্ষা নেওয়া হবে। পুজোর (Durga Puja) আগেই বিজ্ঞপ্তি জারি হবে। গোটা প্রক্রিয়া হবে অনলাইনে। কালীপুজোর পর থেকে শুরু হয়ে যাবে রেজিস্ট্রেশন।

[আরও পড়ুন: ভরদুপুরে শিয়ালদহ-বনগাঁ শাখার দত্তপুকুরে রেল অবরোধ, ব্যহত ট্রেন পরিষেবা, ভোগান্তিতে যাত্রীরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে