BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

১৯-এর পালটা ১৭! সম্পত্তি বৃদ্ধির অভিযোগে এবার মামলা শিশির-শুভেন্দু-সহ ১৭ বিরোধী নেতার বিরুদ্ধে

Published by: Subhajit Mandal |    Posted: August 18, 2022 7:58 pm|    Updated: August 18, 2022 8:11 pm

Property increased of 17 opposition leader, PIL filed at Calcutta HC | Sangbad Pratidin

গোবিন্দ রায়: তৃণমূলের ১৯ জনের পালটা! সম্পত্তি বৃদ্ধি মামলায় এবার হাই কোর্টের নজরে আসতে চলেছে শিশির অধিকারী, শুভেন্দু অধিকারী, দিব্যেন্দু অধিকারী-সহ ১৭ জন নেতা-নেত্রীর নাম। বৃহস্পতিবার এই ১৭ জন নেতার সম্পত্তি বৃদ্ধির বিষয়টি নজরে আনতে একটি জনস্বার্থ মামলা দায়ের হয়েছে কলকাতা হাই কোর্টে। এই ১৭ জনের তালিকায় আছে মহম্মদ সেলিম, আবদুল মান্নান (Abdul Mannan), দিলীপ ঘোষ, লকেট চট্টোপাধ্যায়দের মতো নেতানেত্রীর নাম।

গত ৮ আগস্ট রাজ্যের শাসক শিবিরের বর্তমান ও প্রাক্তন মন্ত্রী এবং বিধায়ক মিলিয়ে ১৯ জনের সম্পত্তি বৃদ্ধি নিয়ে দায়ের হওয়া জনস্বার্থ মামলায় আর্থিক বেনিয়ম সংক্রান্ত কেন্দ্রীয় তদন্ত সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)-কে যুক্ত করার নির্দেশ দিয়েছিল হাই কোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ। রাজ্যের বিরোধী শিবিরের ৩০ জন নেতার সম্পত্তি বৃদ্ধি মামলাতেও ইডি-কে পক্ষভুক্ত করাতে বলা হয়। এবার সেই সম্পত্তি বৃদ্ধির তালিকায় হাই কোর্টের (Calcutta High Court) দৃষ্টি আকর্ষণ করতে বিরোধী শিবিরের ১৭ জন নেতার বিরুদ্ধে মামলা দায়ের হল।

[আরও পড়ুন: খারিজ পার্থর জামিনের আবেদন, আরও ১৪ দিন জেলেই থাকতে হবে ‘অপা’কে]

আদালত সূত্রে জানা গিয়েছে, এঁদের কারও পাঁচ বছরের, আবার কারও দশ বছরের সম্পত্তির হিসাব জমা দেওয়া হয়েছে। তার মধ্যে কারও সম্পত্তি বেড়েছে কয়েকশো গুণ, কারও সম্পত্তি আবার কয়েক গুণ বেড়েছে বলেও দেখা গিয়েছে। এই সংক্রান্ত মূল মামলার সঙ্গে নতুন নামের তালিকা যুক্ত করে, এঁদের বিরুদ্ধেও কোনও স্বাধীন তদন্তকারী সংস্থাকে দিয়ে তদন্ত করানোর আরজি জানানো হয়েছে মামলায়।

[আরও পড়ুন: কাশ্মীরে পুলিশের রাইফেল ছিনিয়ে নিয়ে পালানোর চেষ্টা, গুলিতে নিকেশ লস্কর জঙ্গি]

যেসব নেতাদের সম্পত্তি বৃদ্ধির অভিযোগ উঠেছে তাঁদের মধ্যে বিজেপি, বাম, কংগ্রেস সব শিবিরের নামই রয়েছে। তৃণমূলের টিকিটে জিতে আসা দুই সাংসদ শিশির এবং দিব্যেন্দু অধিকারীর নামও রয়েছে। তালিকায় নাম রয়েছে সৌমিত্র খাঁ, মনোজ কুমার ওরাওঁ, মিহির গোস্বামী, অগ্নিমিত্রা পাল, শমীক ভট্টাচার্য, তন্ময় ভট্টাচার্য, শীলভদ্র দত্ত, রাহুল সিনহা, অনুপম হাজরা এবং জিতেন্দ্রকুমার তিওয়ারির নামও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে