৪ অগ্রহায়ণ  ১৪২৬  বৃহস্পতিবার ২১ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৪ অগ্রহায়ণ  ১৪২৬  বৃহস্পতিবার ২১ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পড়াশোনার চাপেই মেট্রোয় ঝাঁপ দিয়ে আত্মঘাতী হয়েছে সেন্ট জোসেফের পড়ুয়া। এই অভিযোগ তুলে সোমবার সকাল থেকেই বউবাজারে স্কুলের বাইরে বিক্ষোভে সামিল অভিভাবক ও পড়ুয়ারা। দাবি প্রিন্সিপালকে সরানো হলে তবেই বিক্ষোভ তুলবেন তাঁরা। দীর্ঘক্ষণ পর ফাদারের আশ্বাসে ওঠে বিক্ষোভ।

শুক্রবার বিকেল সাড়ে চারটের সময়ে সেন্ট্রালে দমদমগামী মেট্রোর সামনে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করে শহরের ইংরেজি মাধ্যম স্কুলের দশম শ্রেণির এক পড়ুয়া। লাইনের বিদ্যুৎ সংযোগ বন্ধ রেখে শুরু হয় উদ্ধারকাজ। কোনওক্রমে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রথমে চিকিৎসায় সাড়া দিলেও শুক্রবার গভীররাতে মৃত্যু হয় ওই কিশোরের। কিন্তু কি কারণে একটা তরতাজা প্রাণ এই সিদ্ধান্ত নিল তা নিয়ে উঠতে থাকে প্রশ্ন।

জানা গিয়েছে, স্কুলের তরফে পড়াশোনার অত্যাধিক চাপ দেওয়া হয় পড়ুয়াদের। বিশেষ করে দশম শ্রেণির পড়ুয়াদের। যা অনেকক্ষেত্রেই পড়ুয়াদের পক্ষে তা অসহনীয় হয়ে ওঠে। আর ঠিক সেটাই হয়েছিল ওই পড়ুয়ার সঙ্গেও। সেই কারণেই আত্মহত্যার পথ বেছে নিতে বাধ্য হয় সে। এই অভিযোগ তুলেই সোমবার সকাল থেকে স্কুলের বাইরে বিক্ষোভ দেখাতে শুরু করেন অভিভাবকরা। তাঁদের দাবি, গোটা ঘটনার দায় স্কুলের প্রিন্সিপালের। তাই অবিলম্বে তাঁকে সরিয়ে দিতে হবে। অভিভাবকদের বিক্ষোভে উত্তপ্ত হয়ে ওঠে স্কুল চত্বর। দীর্ঘক্ষণ পর সমস্যা সমাধানের আশ্বাস মিললে বিক্ষোভ তুলে নেন অভিভাবকরা। 

ছবি: পিন্টু প্রধান

[আরও পড়ুন: ‘অর্থনীতি ছেড়ে রাজনীতির ঝান্ডা ধরুন’, নোবেলজয়ীকে নিদান রাহুল সিনহার]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং