BREAKING NEWS

৪ আষাঢ়  ১৪২৮  শনিবার ১৯ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

রাজভবনের সামনে ভেড়ার পাল এনে অভিনব প্রতিবাদ, রাজ্যপাল কি দেখলেন?

Published by: Sulaya Singha |    Posted: May 18, 2021 7:57 pm|    Updated: May 18, 2021 8:30 pm

Protesters bring lambs to Raj Bhavan in unique protest | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খাস কলকাতায় একেবারে রাজভবনের সামনে ঘোরাফেরা করছে ভেড়ার পাল। রাজভবনের (Raj Bhavan) বিরাট ফটকের সামনে দাঁড়িয়ে ক্রমাগত ডেকেও চলেছে তারা। করোনা সংক্রমণ ঠেকাতে কার্যত স্তব্ধ হয়ে পড়া কলকাতার ‘রাজপথে’ এহেন দৃশ্য রীতিমতো হতবাক করার মতোই। কিন্তু ব্যাপারটা কী?

মঙ্গলবার দুপুরের এমন আজব কাণ্ড দেখে অনেকেই হকচকিয়ে গিয়েছেন। আচমকা কোথা থেকে এল ভেড়ার দল? কীভাবেই বা এল! আর ঠিক রাজভবনের সামনেই বা তারা ভিড় জমিয়েছে কেন? ভেড়ার পালের সঙ্গে থাকা ব্যক্তিদের প্রশ্ন করে জানা গেল, ‘সিটিজেন এগেনস্ট ডার্টি পলিটিক্স অ্যান্ড কর্পোরেশন’ নামে একটি সংগঠনই ভেড়ার পালকে নিয়ে আসে রাজভবনের সামনে। রাজ্যপাল জগদীপ ধনকড়ের (Jagdeep Dhankar) বিরুদ্ধে ক্ষোভ উগরে দিতেই এই কাণ্ড করেছে তারা।

[আরও পড়ুন: বিজেপি-কংগ্রেসের হয়ে ভোট করানোর অভিযোগ, মালদহের পাঁচ তৃণমূল নেতাকে বহিষ্কার করল দল]

অভিনব কায়দায় বিক্ষোভ দেখিয়ে সংগঠনের এক কর্মী বলে দেন, “করোনা ভাইরাসের জেরে বিধ্বস্ত গোটা বাংলা। কত মানুষ মারা যাচ্ছেন। হাসাপাতলে বেড নেই, অক্সিজেনের অভাব। আর এমন পরিস্থিতিতে অন্য বিষয় নিয়ে ব্যস্ত রাজ্যপাল। রাজনীতি আর প্রতিহিংসার নোংরা খেলা চলছে বাংলায়। কেন এমনটা হবে? কেন রাজ্যপাল রাজ্যের কোভিড পরিস্থিতি নিয়ে ভাবছেন না?” প্রসঙ্গত, ভোট পরবর্তী হিংসায় উত্তপ্ত হয়ে উঠেছিল রাজ্য। প্রাণ হারিয়েছিলেন একাধিক রাজনৈতিক দলের কর্মীরা। তারপরই ভোট ও পরবর্তীতে মৃতদের পরিবারের সঙ্গে দেখা করতে উত্তরবঙ্গ ছুটে যান ধনকড়। বারবার রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। এমনকী, সোমবার চার হেভিওয়েট নেতাদের গ্রেপ্তারির বিরুদ্ধে নিজাম প্যালেসে সিবিআই দপ্তরের সামনে যেভাবে তৃণমূল সমর্থকরা বিক্ষোভ দেখান, তারও কড়া সমালোচনা করতে দেখা যায় রাজ্যপালকে। আর এসব নিয়েই ক্ষোভ উগরে দিয়ে ভেড়ার পাল নিয়ে এই অভিনব প্রতিবাদ।

পুলিশের হস্তক্ষেপে অবশ্য খুব বেশিক্ষণ সেখানে আর থাকতে পারেনি ভেড়ার পাল। তবে চর্চায় উঠে এসেছে এই অবাক করা প্রতিবাদের ধরন।

[আরও পড়ুন: রাজ্যে একদিনে করোনায় মৃত ১৪৫, সংক্রমণের নিরিখে ফের কলকাতাকে টপকাল উঃ ২৪ পরগনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement