৮ ফাল্গুন  ১৪২৬  শুক্রবার ২১ ফেব্রুয়ারি ২০২০ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

অভিরূপ দাস: সংগঠনের সদস্য সংখ্যা ক্রমশ বাড়ছিল। আশায় বুক বাঁধছিল গেড়ুয়া বাহিনী। কিন্তু সেগুড়ে বালি। রাজ্যের অন্যতম সেরা ডেন্টাল কলেজ, আর আহমেদ ডেন্টাল কলেজের ছাত্র সংসদ নির্বাচনে প্রার্থীই দিতে পারলো না আরএসএস সর্মথিত ছাত্র সংগঠন এবিভিপি বা অখিল ভারত বিদ্যার্থী পরিষদ। অবাক বিষয় ছাত্র সংসদের বহু আসনে ডিএসও প্রার্থী দিলেও একটি আসনেও প্রার্থী দিতে পারেনি গেড়ুয়া ব্রিগেড। ছাত্র সংসদের নির্বাচনে মূলত লড়াই দাঁড়ায় এসএফআই আর তৃণমূল ছাত্র পরিষদের মধ্যে। দীর্ঘ দুবছর পরে এবারের নির্বাচন নিয়ে উত্তেজনা ছিল চরমে।

১০টি আসনে আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করেছিল তৃণমূল ছাত্র পরিষদ। বুধবার বাকি চারটি আসনে ভোটাভুটি হয়। সভাপতি ও সাধারণ সম্পাদক পদে লড়াই ছিল ত্রিমুখী। তৃণমূল ছাড়াও সেখানে প্রার্থী দিয়েছিল এসএফআই আর ডিএসও। আর আহমেদ ডেন্টাল কলেজের সহ সভাপতি পদে জয়লাভকারী সায়ন্তী সরকার জানিয়েছেন, সোশ্যাল মিডিয়াতেই কেবল অস্তিত্ব রয়েছে এবিভিপি-র। বাস্তবে যে তারা চরম অস্তিত্ব সংকটে ভুগছে তারই প্রমাণ আর আহমেদ ডেন্টাল কলেজের ফলাফল। যদিও এবিভিপির পক্ষ থেকে জানানো হয়েছে এমনভাবে ভোটের নোটিস দেওয়া হয়েছিল যাতে অন্যান্য দলের প্রার্থীরা মনোনয়ন জমা না দিতে পারে। সরস্বতী পুজো আর সপ্তাহ শেষের ছুটি থাকাতেই মনোনয়ন জমা করতে পারেননি এবিভিপির প্রার্থীরা।

কলেজের ছাত্র সংসদ নির্বাচনে প্রার্থী হয় পড়ুয়ারাই। সূত্রের খবর, প্রার্থী খুঁজে না পেয়ে এবিভিপি কলেজ অধ্যক্ষের কাছে দাবি জানায়, জুনিয়র চিকিৎসকদের ছাত্র সংসদ নির্বাচনে লড়তে দেওয়া হোক। কিন্তু তারা কলেজ পাস করে গিয়েছে। তাই এবিভিপি-র এই দাবিতে মান্যতা দেয়নি কলেজ অধ্যক্ষ। নির্বাচনে ডেন্টাল কলেজের মোট ২৫৯ জন ছাত্র-ছাত্রী ভোট দান করেছেন। কলেজের নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন দিলওয়ার হুসেন। সাধারণ সম্পাদক পদে জয়লাভ করেছেন তৃণমূল ছাত্র পরিষদের মলয় মণ্ডল। জেতার পর জয়ী প্রার্থীরা জানিয়েছেন, কলেজের ছাত্র-ছাত্রীদের সার্বিক উন্নয়নই এখন লক্ষ্য। ডেন্টাল কলেজের শাসক দলের পক্ষ থেকে কুণাল কান্তি ঘোষ বলেছেন, এই জয় সমস্ত ছাত্র-ছাত্রীদের জয়। আগামী ১৯ ফেব্রুয়ারি নির্বাচন রয়েছে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে। সেখানেও প্রার্থী দিয়েছে অখিল ভারত বিদ্যার্থী পরিষদ। কলা আর ইঞ্জিনিয়ারিং বিভাগে প্রার্থী দিয়েছে তারা। আর আহমেদ ডেন্টাল কলেজের নির্বাচনের পর যাদবপুরের ফলাফল কি হয় এখন সেদিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।

[আরও পড়ুন: পুরভোটের তোড়জোড়, সরকারি প্রকল্পের খুঁটিনাটি নিয়ে জেলাশাসকদের কাছে রিপোর্ট চাইল নবান্ন]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং