১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘বাধা পেলে চুরমার করে দেব’, শাহর সভায় বামেদের বিক্ষোভকে চ্যালেঞ্জ রাহুল সিনহার

Published by: Sucheta Sengupta |    Posted: February 29, 2020 5:01 pm|    Updated: February 29, 2020 5:06 pm

Rahul Sinha challenges Left on staging protest during Amit Shah's visit

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: রবিবার শহরে অমিত শাহর সফর ঘিরে সিপিএম-বিজেপি সংঘর্ষের আশঙ্কা। CAA’র সমর্থনে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সভার বিরোধিতায় পথে নামবে বামেরা, এই কর্মসূচি আগেই ঘোষণা করা হয়েছিল আলিমুদ্দিন থেকে। সিপিএম পলিটবুরো সদস্য মহম্মদ সেলিম সাংবাদিক সম্মেলন করে জানিয়েছিলেন, “প্রায় এক দেড় মাস আগে প্রধানমন্ত্রীর কলকাতা সফরের সময় যেভাবে তাঁকে বিক্ষোভ দেখানো হয়েছিল, সেই পন্থাই অবলম্বন করা হবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সফরের সময়ও।” বামেদের জোট সঙ্গী হয়ে বিমানবন্দর ও শহিদ মিনারে কালো পতাকা দেখানোর পরিকল্পনা রয়েছে কংগ্রেসেরও।

শনিবার এর পালটা দিল রাজ্য বিজেপি নেতৃত্ব। অমিত শাহর সফরে বামেরা কোনও বাধা সৃষ্টি করলে, উপযুক্ত জবাব পাবে। হুঁশিয়ারি দিলেন বিজেপির কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহা। ফলে বামেরা পথে নামলে, বিজেপিও যে পিছিয়ে থাকবে না, বরং প্রতিরোধে নামবে, রাহুল সিনহার কথাতেই তা স্পষ্ট।

[আরও পড়ুন: ‘ছাদ ভেঙে মরলেও ভিটে ছাড়ব না’, ঘর ছাড়ার নোটিসে ক্ষোভে ফুঁসছে বউবাজার]

এদিন দুপুরে শহিদ মিনার ময়দানে অমিত শাহর সভার প্রস্তুতি দেখতে আসেন রাহুল সিনহা। সবটা ঘুরে দেখার পর বামেদের বিক্ষোভ কর্মসূচি নিয়ে তাঁকে প্রশ্ন করা হলে তিনি বলেন, “বামেরা এখন লাইম লাইটে আসতে চায়। ওদের সঙ্গে মানুষ নেই, কর্মী নেই। বামেদের নাটক নিয়ে তাই আমরা চিন্তিত নই। বাধা যদি দেয় সামনাসামনি, কী করে তা ভেঙে চুরমার করে দিতে হয়, আমরা জানি। সেটাই করা হবে।” দমদম বিমানবন্দরে নেমে যে পথ দিয়ে শহিদ মিনারে আসবেন অমিত শাহ, সেই পথে বাম ছাত্র সংগঠনের সদস্যরা কালো পতাকা নিয়ে রাস্তা আটকে বিক্ষোভ দেখাবেন বলে খবর। সূত্রের আরও খবর, স্থানীয় বিজেপি কর্মী এবং দলীয় কার্যালয়গুলিকে এ বিষয়ে ইতিমধ্যেই সতর্ক করা হয়েছে। কোনওরকম বিশৃঙ্খলা, প্রতিবাদ যাতে সম্পূর্ণভাবে ঠেকিয়ে দেওয়া যায়, সে বিষয়ে প্রস্তুত থাকতে বলা হয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সফর ঘিরে এমনতিও রবিবার শহরজুড়ে থাকবে কড়া নিরাপত্তার ঘেরাটোপ।

rahul-on-shahid-minar
সভার প্রস্তুতি দেখলেন রাহুল সিনহা

শহিদ মিনার ময়দানে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সভার শেষ পর্যায়ের প্রস্তুতি চলছে জোর কদমে। কাল সকাল ১১ টায় দমদম বিমানবন্দরে নেমে এনএসজির অনুষ্ঠানে যাবেন অমিত শাহ। সেখান থেকে দুপুর আড়াইটায় আসবেন শহিদ মিনার ময়দানে। সেখানে জনসভায় ভাষণ দেওয়ার পাশাপাশি পুরভোট ও বিধানসভা ভোটকে সামনে রেখে ‘আর নয় অন্যায়’ – সোশ্যাল মিডিয়ায় এই প্রচার কর্মসূচির আনুষ্ঠানিক সূচনা করবেন সভামঞ্চ থেকে।

[আরও পড়ুন: ৭৪ দিন বন্ধ পঠনপাঠন, বিশ্ববিদ্যালয়ে ‘নীল অভিযান’-এ নামল TMCP]

সভা শেষে বিকাল ৪ টে নাগাদ স্বরাষ্ট্রমন্ত্রী সোজা যাবেন কালীঘাট মন্দির। সেখানে পুজো দেওয়ার পর তাঁর গন্তব্য, রাজারহাটের একটি হোটেলে। যেখানে দলের সাংসদ, বিধায়ক, রাজ্য নেতৃত্ব ও জেলা সভাপতিদের সঙ্গে সংগঠন নিয়ে বৈঠক করবেন। এই বৈঠকে যোগ দিতে রবিবার বিকেলে কলকাতা আসবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। শহিদ মিনারের সভায় তিনি থাকবেন না। বৈঠক শেষে রাতের বিমানেই দিল্লি ফিরবেন অমিত শাহ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে